কুবিতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগের ৩ গ্রুপের পদযাত্রা

২০০৫ সালের ১৭ আগস্ট সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে সন্ত্রাস ও মৌলবাদ বিরোধী পদযাত্রা এবং সমাবেশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের ৩ গ্রুপের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (১৭ আগস্ট) ক্যাম্পাসে পৃথক সময়ে এ পদযাত্রা করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশের সামনে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত আলোচনার সভা করে গ্রুপগুলো।

আরো পড়ুন :

> অভয়নগরে চরম বেহাল অবস্থা কয়েক হাজার গ্রামবাসীর চলাচলের একমাত্র রাস্তা
> পাবনা সদর উপজেলার বিভিন্ন জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরন

যার একটির নেতৃত্বে রয়েছেন শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, কাজী নজরুল ইসলাম হলের সভাপতি (ভারপ্রাপ্ত) নাজমুল হাসান পলাশ, আরেক গ্রুপের নেতৃত্বে রয়েছেন ২০১৭ সালের বিলুপ্ত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী। অন্য গ্রুপের নেতৃত্বে রয়েছেন শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি (ভারপ্রাপ্ত) তাহারাতবির হোসেন পাপন মিয়াজী।

এদিকে কমিটিবিহীন সাড়ে ৫ মাস সময় পার করছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। নতুন করে পদ পেতে ছাত্ররাজনীতি সক্রিয় হচ্ছেন সাবেক নেতাকর্মীরাও। ফলে পদ প্রাপ্তিকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগে বিভক্তি বাড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আগস্ট ১৭, ২০২৩ at ১৭:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/তুই/ইর