ইউজিসির বার্ষিক মূল্যায়নে ১০ম অবস্থানে কুবি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ২০২২-২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১০ম অবস্থানে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)। ১০০ নাম্বারের মধ্যে ৮৯.৫০ নম্বর পেয়ে ১৩ ধাপ এগিয়েছে কুবি। বিশ্ববিদ্যালয়ের এপিএ ফোকাল পয়েন্ট মো. নাছির উদ্দীন চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বৃহস্পতিবার (৩১আগস্ট) ইউজিসির সচিবালয় এবং প্রশাসন বিভাগের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন:

> অপরিকল্পিতভাবে সেতু নির্মাণ করায় চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী
> রাঙ্গুনিয়ার সাবেক চেয়ারম্যান শাহ আলম তালুকদারের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এটি আমাদের জন্য একটি বিরাট অর্জন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিশনকে এগিয়ে নেয়ার জন্য যে সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী কাজ করছে তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই। তাদের কারণেই এপিএ-তে এত বড় সফলতা অর্জন করা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, আমি যতদিন দায়িত্বে আছি সকলের সহযোগিতা নিয়ে সবগুলো কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের চেষ্টা করব। ভবিষ্যতে আমাদের লক্ষ্য হচ্ছে শতভাগের কাছাকাছি যেন পৌঁছাতে পারি।

এপিএ মূল্যায়নে ২০২২-২৩ অর্থবছরে প্রথম স্থানে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (১০০), দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (৯৭.৯১) ও ঢাকা বিশ্ববিদ্যালয় (৯৫.৯৭)।

উল্লেখ্য, ২০১৪-১৫ অর্থবছরে সরকারি দপ্তর-সংস্থা ও প্রতিষ্ঠানের দক্ষতা ও দায়বদ্ধতা বাড়ানোর লক্ষ্যে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) প্রবর্তন করা হয়।

সেপ্টেম্বর ০১,২০২৩ at ২১:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/তুই/ইর