পুটখালির গরুর খাটাল ব্যবসায়ী নাসির উদ্দিনকে মিথ্যা অস্ত্র মামলায় ফাঁসানোর অভিযোগ পরিবারের

যশোরের বেনাপোল পুটখালি গ্রামের গরু ব্যবসায়ী নাসির উদ্দিনকে মিথ্যা অস্ত্র মামলা দিয়ে থানায় সোপর্দ করেছে র‌্যাব। র‌্যাব তাকে হাটে যাওয়ার সময় ধরে নিয়ে একটি পাম্পে নিয়ে দীর্ঘক্ষন অবস্থানের পর অস্ত্র উদ্ধারের ঘটনা সাজায়। এ ঘটনা পাম্পের সিসি টিভিতে রেকর্ড হওয়ায় ফুটেজ ডিলিট করতে র‌্যাব বাধ্য করে পাম্প কর্তৃপক্ষকে। রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় এ অভিযোগ করেন আটক নাসির উদ্দিনের পরিবার।

লিখিত বক্তব্যে বিলকিস খাতুন বলেন, তার স্বামী নাসির উদ্দিন গরুর ব্যবসা করে জীবিকা নির্বাহ করেন। সপ্তাহে শনি ও মঙ্গলবার তিনি সাতমাইল হাটে গরু কিনতে যান। শনিবার সকালে সহকারী আল আমিনকে সাথে তিনি সাতমাইল গরুর হাটের উদ্দ্যেশে বাড়ি থেকে রওনা হন। পথিমধ্যে বকুল চেয়ারম্যানের বাড়ির সামনে পৌঁছালে দুইজন অপরিচিত লোক তাদের মোটরসাইকেল থামান। এ সময় আল আমিন ও আমার স্বামী নাসির উদ্দিনকে মোটরসাইকেল থেকে নামতে বললে তারা নামতে চাননি। এরমধ্যে আমার স্বামীকে জোর করে মোটরসাইকেল থেকে নামিয়ে নেয় তারা। আল আমিন ফোন করার চেষ্টা করলে আশেপাশে থাকা ২০/২৫ জন লোক দ্রুত এসে আমার স্বামীকে গাড়িতে তুলে নিয়ে যায়।

তিনি বলেন, গাড়িটি যশোরের উদ্দ্যেশে রওনা দিয়ে পথিমধ্যে মুহিত তেল পাম্পে এসে প্রায় ১ ঘন্টা ৪০ মিনিট অপেক্ষা করে। এরমধ্যে যশোর থেকে র‌্যাবের একটি গাড়ি আসলে আমার স্বামী বুঝতে পারে তাকে র‌্যাব আটক করেছে। ঘটনাস্থলে আরও একটি সাদা মাইক্রোবাস আসে। মাইক্রোবাস থেকে অবৈধ অস্ত্র বের করে আমার স্বামীর কাছে দিয়ে এ অস্ত্র তার কাছে পাওয়া গেছে বলে প্রচার করে।

নাসিরের স্ত্রী বিলকিস খাতুন জানায়, আমার স্বামী নাসির করোনাকালিন সময়ে অসহায়, দুস্থ ও শ্রমিক শ্রেণির মানুষের পাশে থেকে খাদ্য সামগ্রীসহ নগদ র্অ প্রদান করেন। এলাকায় সাধারণ শ্রেণির মানুষের পাশে থেকে সহযোগিতা করে বেশ জনপ্রিয়তা পায়। তার জনপ্রিয়তায় ঈর্শ্বনিত হয়ে একটি মহল আমার স্বামীকে পরিকল্পিতভাবে ফাঁসিয়েছে।

এ সংবাদ সম্মেলনে বিলকিস র‌্যাবের এ কর্মান্ডের তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে নির্দোষ নাসির উদ্দিনকে দ্রুত মুক্তির দাবি জানায়।

এ সময় উপস্থিত ছিলেন, আটক নাসির উদ্দিনের স্ত্রী বিলকিস খাতুন, বোন নাজমা খাতুন, উজ্জল হোসেন, মফিজুর রহমান, হজরত আলী, আরিফ হোসেন, নাবিলা আহমেগ প্রিয়া, মিলন হোসেন, লুৎফর রহমান, হাসানুজ্জামান প্রমুখ।