থানচিতে পর্যটক ভ্রমণে নৌ- সড়ক পথে সীমাবদ্ধতা সিন্ধান্ত

পর্যটকদের নিরাপত্তা বিষয়ে বিবেচনা করে থানচি সদর হতে নৌকা পথে রেমাক্রী বাজার পর্যন্ত, সড়ক পথে তংমা তংঙ্গী ও ডিম পাহাড় পর্যন্ত ভ্রমণের সীমাবদ্ধতা রাখতে হবে বলে পর্যটক ভ্রমণে নিরাপত্তা বিষয়ক আলোচনা সভায় সিন্ধান্ত গৃহিত হয়েছে।

আরো সিন্ধান্ত গৃহিত হচ্ছে- পর্যটক বহনকারী নৌকায় বাধ্যতামূলক’সহ পর্যটকদের লাইফ জ্যাকেট পরিধানে নিশ্চিত করতে হবে। পর্যটকদের নিরাপত্তা জন্য বিকেল ৪টা মধ্যেই পর্যটন এলাকা ভ্রমণের নির্দেশ, নিবন্ধিত পর্যটক গাইডদের নিয়েই পর্যটকদের ভ্রমণ করার এবং পায়ে হেঁটে যাওয়ার পর্যটন স্পটগুলোতে কোন ভাবে যাওয়া যাবে না বলে সিন্ধান্ত নেন।

আরো পড়ুন :

> নৌকার বিজয় হলে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে: কেন্দ্রীয় যুবলীগ নেতা নাজমুল
> বেনাপোলে কাস্টমসে রাজস্বের লক্ষ্যমাত্রা ৬ হাজার ২৩৮ কোটি টাকা

রবিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদের মিলনায়তন কক্ষে পর্যটক ভ্রমণে নিরাপত্তা বিষয়ক সংক্রান্তে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা. আবুল মনসুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা।

এ সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ূয়া, ৩৮ বিজিবি সহকারী পরিচালক মো. ইমদাদ, থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইমদাদুল হক, উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হক প্রমুখ। এছাড়াও হোটেল মোটেল রিসোর্স মালিক সমিতি প্রতিনিধি, নৌকা ড্রাইভার ও মালিক সমিতি প্রতিনিধি এবং পর্যটক গাইড সমিতি প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, পর্যটক পথ প্রদর্শক, হোটেল-মোটেল, রিসোর্ট মালিক ও কর্মচারী, বোট চালক, হালকা ও ভারী যানবাহনসহ পর্যটক সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পর্যটকদের ভ্রমণ নিরাপত্তা, শৃংঙ্খলা, গুণগতমান সম্পন্ন আচরণে ব্যবহার করার জন্য অনুরোধ করেন বক্তারা।

জুলাই ১৬, ২০২৩ at ১৭:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর