মোহনগঞ্জে এক মাসের ছুটি নিয়ে দুই মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত চিকিৎসক

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কাওসার জাহান ঐশি বিরুদ্ধে এক মাসের জন্য ছুটি নিয়ে দুই মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে অনুপস্থিত থাকার অভিযোগ উঠেছে। খবর নিয়ে জনা গেছে, এই সময় তিনি আমেরিকায় অবস্থান করছেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স, স্টাফ ও অন্য চিকিৎসকদের সাথে কথা বলে জানা গেছে, ঐশি ১৬ মাস আগে চাকরিতে যোগদান করেন এবং বছর খানেক আগে তার বিয়ে হয়েছে। তার স্বামী আমেরিকায় থাকেন। তাই তিনি বিদেশে স্বামীর কাছে চলে গেছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্স জুড়ে ব্যাপক গুঞ্জণ রয়েছে।

আরো পড়ুন :

> ঝিকরগাছায় মুক্তিযোদ্ধা আবদারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন অ্যাড. মনিরের শোক
> কাজিপুরের সোনামুখী ফাজিল মাদ্রাসায় নিয়োগ জালিয়াতি ( বেতন বন্ধ অধ্যক্ষ ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষর)

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, চলতি বছরের ৬ মে এক মাসের ছুটি নেন ঐশি। সেই হিসাব অনুযায়ী ৫ জুন তার কর্মস্থলে যোগদান করার কথা ছিল। কিন্তু ১৩ জুলাই পর্যন্ত তিনি যোগদান করেননি। স্বাস্থ্য কমপ্লেক্সে ঐশিসহ মোট ১২ জন মেডিকেল অফিসার রয়েছেন। তার অনুপস্থিতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে বলে জানা গেছে।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাম প্রকাশ না করার শর্তে দুইজন মেডিকেল অফিসার বলেন, ডাক্তার ঐশি অনেকদিন ধরে হাসপাতালে অনুপস্থিত। এমনকি মেডিকেল অফিসারদের ব্যক্তিগত কথপোকথনের যে ফেসবুক গ্রুপ রয়েছে সেখানেও তিনি অনেক দিন ধরে কোন যোগাযোগ করেন না।

এ ব্যাপারে জানতে চিকিৎসক ঐশির ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. পার্থ সরকার বলেন, ডা. ঐশির ছুটি জুনের ৫ তারিখে শেষ হয়েছে। তবে এক মাসেরও বেশি সময় অতিবাহিত হওয়ার পরও তিনি এখন পর্যন্ত কর্মস্থলে যোগ দেননি। তার মোবাইল নম্বরও বন্ধ রয়েছে। তিনি অসুস্থ আছেন কিনা অথবা কোথায় আছেন তার বিষয়ে আমি অবগত নই।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেহানা পারভীন বলেন, ডা. ঐশি ছুটি শেষ হওয়ার পরেও অনেক দিন ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তিনি কোথায় আছেন বা অসুস্থ আছেন কিনা সে বিষয়েও আমাদের লিখিতভাবে তিনি অবহিত করেন নাই।

তিনি আরও বলেন, গত মাসে তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। নিয়মানুযায়ী আরও একটি শোকজ দেওয়া হবে। এদিকে ডাক্তারের অভাবে চিকিৎসাসেবা ব্যহত হচ্ছে। সিভিল সার্জনকে তার অনুপস্থিতির বিষয়টি জানানো হয়েছে। এ বিষয়ে যথাযথ তিনি ব্যবস্থা নেবেন।

আমেরিকা চলে যাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঐশি কোথায় আছে সেটা আমি জানি না। তিনি আমেরিকা গেছেন এমন প্রমাণ যেহতেু হাতে নেই, তাই নিশ্চিত করে সেটা বলা যাচ্ছে না। তবে বিদেশে গেলে তো কর্তৃপক্ষের অনুমতির প্রয়োজন আছে। অনুমতি ছাড়া বিদেশ যাওয়ার নিয়ম নেই।

জুলাই ১৪, ২০২৩ at ২০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রিকাগু/ইর