কাজিপুরের সোনামুখী ফাজিল মাদ্রাসায় নিয়োগ জালিয়াতি ( বেতন বন্ধ অধ্যক্ষ ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষর)

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের শতবছরের ঐতিহ্যবাহী সোনামুখী সিনিয়র ফাজিল মাদ্রাসায় জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষের নিয়োগ পান উপাধ্যক্ষ শামসুল আলামীন। সেই সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন।

নিয়োগ বোর্ডের ৫ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন না ডিজি প্রতিনিধি, আরবি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। পরীক্ষায় ডিজি প্রতিনিধি অনুপস্থিত মর্মে নিয়োগ জালিয়াতি ধরা পরার পরিপ্রেক্ষিতে গত ২৬ জুন ২০২৩ তারিখে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন এবং সহকারী পরিচালক (অর্থ) মো. লুৎফর রহমান স্বাক্ষরিত নিয়োগ কার্যক্রমের বিষয়টি সরেজমিনে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য কমিটি গঠন করেন।

আরো পড়ুন :

> শিবগঞ্জে নিসচা’র ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত
> চিলমারীতে বাড়ছে ব্রহ্মপুত্রের পানি, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল 

১৩ জুলাই বৃহস্পতিবার মাদ্রাসায় গিয়ে জানা যায়, অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা কোথায়, কখন কিভাবে সম্পন্ন হয়েছে মাদ্রাসার শিক্ষকগণ জানেন না এই মর্মে অবগত করেন।

নিয়োগ বোর্ডের শিক্ষক প্রতিনিধি জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদে জানান, নিয়োগ বোর্ড যখন গঠন ও নিয়োগ কার্যক্রম সম্পন্ন করে তখন আমি ৪০ দিনের চিল্লায় তাবলীগ জামায়াতে বেলকুচি উপজেলায় ছিলাম, এই বিষয়ে কিছুই জানিনা। পরে নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ জানিয়েছেন সিরাজগঞ্জ মুক্তা প্লাজায় ৪ সেপ্টেম্বর ২০২২ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও নিয়োগ কমিটির প্রধান হেলাল উদ্দিন বলেন, নিয়োগ কমিটি গঠন কালে আমি করোনায় আক্রান্ত ছিলাম, পরীক্ষা সংক্রান্ত কোন কিছুই জানিনা। পরবর্তীতে এমপিও শিট দেখে জানতে পারি, নিয়োগ সম্পন্ন হয়েছে।আমি বগুড়া থেকে এসে চাকরি করছি, অনেক কিছুই বলতে পারিনা।

তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতি নিয়োগ বোর্ডের সদস্য সোনামুখী ইউপি চেয়ারম্যান শাজাহান আলী বলেন, নিয়োগ পরীক্ষার সময় ডিজি প্রতিনিধি হিসেবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিদর্শক বাদশা মিয়া উপস্থিত ছিলেন, তিনি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির দায়িত্ব নিয়েছিলেন। এই বিষয়ে বর্তমান অধ্যক্ষ শামসুল আলামীনের বক্তব্য পাওয়া যায়নি। গঠিত তদন্ত কমিটি অদ্যাবধি সরেজমিনে তদন্ত শুরু করে নাই, তবে ইতিমধ্যে অধ্যক্ষ ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষের গত জুন মাস থেকে বেতন সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

জুলাই ১৪, ২০২৩ at ১৯:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/ইর