ঝিকরগাছায় মুক্তিযোদ্ধা আবদারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন অ্যাড. মনিরের শোক

যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদার রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। তিনি বৃহষ্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র, এক কন্যা সহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার সকাল ১১টায় মরহুমের জানাযার নামাজ গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাযার আগে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুব আলমের নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আবদার হোসেনকে গার্ড অব অর্নার প্রদান করা হয়।

আরো পড়ুন :

> ভূরুঙ্গামারীতে আত্বহত্যার ঘটনায় ময়নাতদন্তে উঠে এসেছে হত্যা 
> চিলমারীতে বাড়ছে ব্রহ্মপুত্রের পানি, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল 

মরহুমের জানাযার নামাজে অংশ নেন, যশোর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসির উদ্দীন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত, মুক্তিযোদ্ধাকালীন ঝিকরগাছা থানা ছাত্রলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা শাহাজান আলী, মুক্তিযোদ্ধা আব্দুর রব, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসন, গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান আমিন, গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান বদরউদ্দীন বেল্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মোর্তুজা ইসলাম বাবু, উপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ইলিয়াজ মাহমুদ, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শহিদ, সালাউদ্দীন বাবু, আজগর আলী, কওছার আলী সহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। জানাযার নামাজ শেষে মুক্তিযোদ্ধা আবদার হোসেনকে পারবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে বীর মুক্তিযোদ্ধা আবদার রহমানের মৃত্যুর খবর শুনে সামাজিক যোগাযোগ মাধ্যমে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির।

তিনি বলেন, হে মানুষের রব! তাঁর স্ত্রী-সন্তান, আপনজন-প্রিয়জনদের জন্য এই কষ্ট সহজ করে দিন। হে দয়াময়, মেহেরবান! আল্লাহ্ সর্বশক্তিমান! বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান আবদার কে জান্নাতুল ফেরদাউসের উচ্চ আসনে সমাসীন করে সম্মানিত করুন।

জুলাই ১৪, ২০২৩ at ২০:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/ইর