জাল জন্ম নিবন্ধনকারী প্রতারক ২রোহিঙ্গা নারীসহ আটক

মায়ানমারের রোহিঙ্গা নাগরিকদেরকে অবৈধভাবে বাংলাদেশের নাগরিকত্ব প্রদানের উদ্দেশ্যে ভূয়া নাম পরিচয় ব্যবহার করে জন্ম নিবন্ধন দেওয়ার সাথে যুক্ত চক্রের সদস্য দুইজন রোহিঙ্গা নারীসহ তিনজনকে কক্সবাজার জেলার সদর থানাধীন লিংক রোড এলাকা থেকে র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার।

৩১ আগস্ট রাত আাড়াই টায় সদর থানাধীন ঝিলংজা ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ লিংক রোড এলাকায় ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারের সামনে পাঁকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট তল্লাশীতে পালানোর চেষ্টাকালে মো. সবুজ সরকার(৫২) মোছা. খালেদা বেগম (২৩) ও মোছা. নূর বেগম রুমা (২৪) কে আটক করে।

আরো পড়ুন:

> লালপুরে যুবলীগ কর্মী হত্যার মূল পরকিল্পনাকারী গ্রেফতার
> বেড়ার দুই প্রাইভেট ক্লিনিক পরিদর্শন, নোংরা পরিবেশ থাকায় মেডিসিটিকে সাত দিনের সময়

আটকৃত আসামের পরিচয়ে জানা যায়, মো. সবুজ সরকার পিতা-হাদি সরকার, মাতা-সুফিয়া বেগম, সাং-বানদিঘী, থানা-কালাই, জেলা-জয়পুরহাট,২। মোছা. খালেদা বেগম (এফডিএমএন) (এফসিএন নং-১৪২১৫৫) এবং মোছা. নূর বেগম @ রুমা (এফডিএমএন) (এফসিএন নং-১৪২১৫৫), উভয় পিতা-মৃত শাখের মোহাম্মদ, মাতা-আয়শা খাতুন, ক্যাম্প-২ই/২ই-এ, ব্লক-এ/৫, হেড মাঝি-মো. কাসেম মিয়া, ব্লক মাঝি-মো. শুক্কুর আলি,থানা-উখিয়া,কক্সবাজারের বাসিন্দা।

সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল এর গোপন সংবাদে মাদক কারবারী মাদকদ্রব্য বহন করে টেকনাফ থানাধীন টেকনাফ হতে কক্সবাজারগামী প্রধান সড়ক হয়ে কক্সবাজার শহরের দিকে আসছে। উক্ত সংবাদে সাক্ষীদের সম্মুখে ধৃত সবুজ সরকার এর কাছ থেকে একটি কাগজের ফাইল তল্লাশী করে সর্বমোট ০৩টি ভিন্ন ভিন্ন নামে জন্ম নিবন্ধন কার্ড, ০১টি এন্ড্রয়েড ও ০১টি বাটন মোবাইল ফোন এবং ০৩টি সীম কার্ড উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে,তারা পরস্পর যোগশাজসে বাংলাদেশে অবস্থানকৃত মায়ানমারের রোহিঙ্গা নাগরিক হওয়া সত্ত্বেও সবুজ সরকার এর সহায়তায় পরিচয় গোপন করে অর্থের বিনিময়ে মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে বেআইনীভাবে জাল জন্ম নিবন্ধন তৈরী করে প্রতারণা করার উদ্দেশ্যে ব্যবহার করে আসছে। জিজ্ঞাসাবাদে,গ্রেফতারকৃত আসামীরা জাল-জালিয়াতির উদ্দেশ্যে অপরের রূপ ধারণপূর্বক পরিচয় গোপন করে প্রতারণা করার উদ্দেশ্যে ভূয়া জন্ম নিবন্ধনকে সত্য বলে সরবরাহ ও ব্যবহার করতো।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। তথ্য নিশ্চিত করেছেন, মো. আবু সালাম চৌধুরী অতি. পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)।

সেপ্টেম্বর ০১,২০২৩ at ২০:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোমা/ইর