বেতনও বোনাসের দাবী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা

বেতন ও ঈদ বোনাসের দাবিতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিএইচআইএস অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার (১৯ জুন) সকাল ৯টায় গাজীপুরের টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা।

পুলিশ শ্রমিকদের বুঝিয়ে আলোচনার কথা বললে তারা প্রায় একঘণ্টা পর অবরোধ তুলে নেয়। বিক্ষোভকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

আরো পড়ুন :
> ইয়াবাসহ ২কারবারি আটক র‌্যাব-৭,ফেনী ক্যাম্প
> চট্টগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু’র মুরাল ভাঙচুরের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, চলতি মাসের বেতন ও ঈদুল আজহার বোনাস পরিশোধের তারিখ ঘোষণা করার জন্য কয়েকদিন ধরে কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছেন তারা। কর্তৃপক্ষ নির্দিষ্ট তারিখ ঘোষণা না করে বার বার সময় পেচাচ্ছে। সোমবার সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দেন। সকাল সোয়া ৮টায় দাবি নিয়ে কারখানা কর্তৃপক্ষের কাছে গেলে তারা দুর্ব্যবহার করে। এজন্য তারা কাজ বন্ধ করে দেন এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকার সামনে মহাসড়কে অবস্থান নেন।

এ বিষয়ে কারখানা মালিক ইকবাল হোসেন বলেন, ‘শ্রমিকরা কারখানায় কোনও ভাঙচুর করেননি। তবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়েছিলেন। কয়েক দিনের মধ্যে চলতি মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে।’

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক ওসমান গনি বলেন, ‘আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে কারখানায় ফিরিয়ে নেওয়া হয়েছে। শ্রমিক ও কারখানা মালিকের সঙ্গে কথা বলেছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।’

জুন ১৯, ২০২৩ at ১৩:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর