সিএমপি কর্তৃক জালিয়াতি চক্রের আটক-৩

ডিবি(উত্তর-দক্ষিণ), সিএমপি বিভাগের স্পেশাল টিম কর্তৃক রোহিঙ্গাদের জন্য বাংলাদেশি পাসপোর্ট, এনআইডি ও জন্মনিবন্ধন সার্টিফিকেট তৈরির জালিয়াতি চক্রের ৩ সদস্য আটক।

২৮ মার্চ বিকাল সাড়ে ৩টায় ঢাকার আগারগাঁও এর পাসপোর্ট অফিসের সামনের রাস্তায় অবস্থিত বন্ধু টেলিকম নামক দোকানে অভিযান পরিচালনা করে ১। মো. রাজু শেখ (৩২), ২। মো. মাহমুদুল রিয়াদ (২৪) এবং ৩। নয়ন শেখ (২১) কে আটক করে।

ডিবি (উত্তর-দক্ষিণ), সিএমপি এর উপ-পুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান এর সার্বিক দিক-নির্দেশনায় ও ডিবি (উত্তর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সোনাহর আলীর নেতৃত্বে স্পেশাল টিমের পুলিশ পরিদর্শক রিপন কুমার দাস সহ অন্যান্য সদস্যরা গোপন সংবাদে ও ইতোমধ্যে রুজুকৃত মামলার তদন্তের ধারাবাহিকতায় আসামিদের আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে তারা বছর খানেক যাবৎ জালিয়াতির কাজে জড়িত রয়েছে। জাল প্রস্তুতকৃত ৩টি এনআইডি ও ৫টি জন্মনিবন্ধন সার্টিফিকেটসহ জালিয়াতির কাজে ব্যবহৃত সরঞ্জামাদিও জব্দ করা হয়।

আরো পড়ুন :
> ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জনপ্রিয় এই অভিনেতা
> বৃষ্টি শেষে ব্যাটে ঝড় তুলেছেন লিটন-রনি

চক্রটি সিন্ডিকেটের মাধ্যমে এনআইডি, জন্মনিবন্ধন সার্টিফিকেট তৈরি করে তা রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট প্রাপ্তিতে কাজ করে আসছিলো। ইতোপূর্বে এ চক্রের কয়েকজন সদস্য ডিবি (উত্তর-দক্ষিণ), সিএমপি কর্তৃক আটক হয়েছিলো এবং তাদের নিকট থেকে রোহিঙ্গাদের জন্য জালিয়াতির মাধ্যমে প্রস্তুতকৃত বাংলাদেশি পাসপোর্ট জব্দ করা হয়েছিলো। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মার্চ ২৯, ২০২৩ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোমা/সুরা