দেশ কোনো সংকটে নেই, সংকটে আছে বিএনপি: হানিফ

ছবি- সংগৃহীত।

দেশ সংকটে নেই, বিএনপি সংকটে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। আজ শুক্রবার সকালে কুষ্টিয়ায় শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধনকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আদালতকে সরকার ব্যবহার করছে এ ধরনের অভিযোগ বিএনপির মুখে মানায় না মন্তব্য করে হানিফ বলেন, ‘বিএনপি এ দেশের বিচার ব্যবস্থাকে কলুষিত করেছিল। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর বিচার বন্ধ করে বিএনপি প্রমাণ করেছিল যে, তারা আইন-আদালত-বিচার ব্যবস্থা বিশ্বাসী নয়। এরপরও বিএনপি যখন রাষ্ট্র ক্ষমতায় ছিল তখন বারবার তারা আদালতকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে। বর্তমান সরকার কখনো বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ করে না।

তিনি বলেন, ‘বিএনপির পক্ষে রায় গেলে তারা সেটাকে যৌক্তিক মনে করে। যৌক্তিকভাবে যদি তাদের বিপক্ষে রায় যায় সেটাকে তারা নামে মেনে প্রভাবিত বা হস্তক্ষেপ করার অভিযোগ করে। তাদের ভেতরে বিচারহীনতার যে সংস্কৃতি সেখান থেকে এই মানসিকতা।

আরো পড়ুন:
>২০ কোটি টুইটার ব্যবহারকারীর ইমেইল হ্যাক
>সুরাইয়া খাতুন মোহনা চিকিৎসক হতে চাই

আওয়ামী লীগ সরকার বিচার ব্যবস্থায় কখনো হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না জানিয়ে তিনি বলেন, ‘আমরা বারবার বলেছি যে কোনো রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার আছে তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করার। বিএনপি বা অন্য রাজনৈতিক দল তাদের কর্মসূচি পালন করবে এতে আওয়ামী লীগের ভাবনার কী আছে।

বিএনপিকে জনবিচ্ছিন্ন রাজনৈতিক দল আখ্যা দিয়ে হানিফ বলেন, ‘তারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে যে অপকর্মগুলো করেছিল, তার কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। ক্ষমতার বাইরে থেকে তারা হরতাল-অবরোধের নাম করে ২০১৩-১৫ সালে গাড়ি-ঘোড়ায় আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করার মাধ্যমে জনগণের কাছে ধিক্কৃত হয়েছিল।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে হানিফ বলেন, দশ বছর ধরে বিএনপির আন্দোলন দেখে আসছি। জনবিচ্ছিন্ন দল বিএনপির আন্দোলন নিয়ে কোন কথা বলার প্রয়োজন নেই। বিএনপির আন্দোলন নিয়ে জনগনও ভাবে না, আওয়ামীলীগও ভাবে না। তবে যেকোন অপতৎরতা কঠোর হস্তেই দমন করা হবে।

আরো পড়ুন:
>২০ কোটি টুইটার ব্যবহারকারীর ইমেইল হ্যাক
>সুরাইয়া খাতুন মোহনা চিকিৎসক হতে চাই

পরে কুষ্টিয়া শেখ কামাল স্টেডিয়ামে মশাল জ্বালিয়ে বেলুন উড়িয়ে যুব গেমস্ এর উদ্বোধন করেন হানিফ। এসময় কুষ্টিয়ার কুমারখালী আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দ্বীসহ জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি ভেড়ামারা উপজেলায় একটি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে কুষ্টিয়া ত্যাগ করেন।

জানুয়ারি ০৬.২০২৩ at ১৬:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর