থানচিতে মহান বিজয় দিবস পালিত 

সারাদেশে ন্যায় বান্দরবানে থানচিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে একত্রিশবার তোপধ্বনি দেয়ার পর উপজেলা প্রশাসন, থানচি থানা, প্রেসক্লাব, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প (এসএসএস সিএইচটি), বিএনপি, আওয়ামী লীগ’সহ উপজেলা সরকারি, আধা-সরকারি, বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান গুলো স্বাস্থ্যবিধি মেনে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধার ভরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবুল মনসুর ও থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইমদাদুল হক উপস্থিত ছিলেন। এছাড়াও সাংবাদিক, উপজেলা সরকারি- বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে থানচি বাজার মডেল স্কুল মাঠ প্রাঙ্গনে পুলিশ বাহিনী, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিলে ডিফেন্স, স্কাউটস এবং শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর-সংগঠনের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। একই সাথে ছাত্র-ছাত্রী, নারী ও সুধীজনের অংশগ্রহণে বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন
শ্রদ্ধা জানাতে লক্ষো মানুষের ভিড় জাতীয় স্মৃতিসৌধে 
তাহিরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

এ মহান বিজয় দিবসে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনে বক্তারা বলেন, মহান বিজয় দিবস বাঙ্গালির জাতীয় জীবনের সবচেয়ে গৌরবোজ্জ্বল দিন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মন্ত্রে উজ্জীবিত হয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের দীর্ঘ নয় মাসের রক্তাক্ত সংগ্রামের মধ্য দিয়ে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হচ্ছে এই মহান বিজয়।

বিকাল ৩টায় উপজেলা পরিষদ বনাম উপজেলা প্রশাসন মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়। সন্ধ্যা ৬টায় “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক আলোচনা সভায় চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে। রাতে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

ডিসেম্বর ১৬.২০২২ at ১৬:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর