শ্রদ্ধা জানাতে লক্ষো মানুষের ভিড় জাতীয় স্মৃতিসৌধে 

৩০ লক্ষ বাঙালি জাতির রক্তের বিনিময় আনা এই মহান বিজয়। বাংলা মায়ের দামাল ছেলেদের আত্মত্যাগের বিনিময়ে আমরা খুঁজে পেয়েছো এক নতুন দিগন্ত। ভরের সূর্য ওঠার সাথে সাথে সূর্যসন্তানদের শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জনতার ভির।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপলক্ষে স্মৃতিসৌধে এসে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন লক্ষো জনতা। মহান বিজয় দিবসে বীর শহীদ মুক্তিযুদ্ধাদের শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের গুরুত্বপূর্ণরা।

তাদের শ্রদ্ধা নিবেদন শেষেই সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গন। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৭টার দিকে সৌধ এলাকা সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরআগে, সকাল ৬টা ৩০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যাক্তিরা।

আরো পড়ুন :
তাহিরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন
আরব আমিরাতে বাংলাদেশের বিজয় দিবস উদযাপন

সৌধ এলাকায় গিয়ে দেখা গেছে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গাড়ি বহর বের হয়ে যাওয়ার পরপরই সৌধ এলাকা উন্মুক্ত করে দেওয়া হয়। পরে বিভিন্ন দলের নেতাকর্মি ও সাধারণ মানুষে সৌধ প্রাঙ্গনে শ্রদ্ধা নিবেদনের জন্য প্রবেশ করতে থাকে।

স্মৃতিসৌধ কর্তৃপক্ষ জানিয়েছেন, আজ বিজয় দিবসে দেশের বিভিন্ন এলাকা থেকে সাধারণ মানুষ এসে শ্রদ্ধা নিবেদন করবেন তাই। সৌধ এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিসেম্বর ১৬.২০২২ at ১৬:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর