আবারও টি-টোয়েন্টির নেতৃত্বে সাকিব

বিসিবির অনুমতি না নিয়ে বেটিং কম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরও শাস্তি থেকে রেহাই পেয়ে গেলেন সাকিব আল হাসান। বরং তাকে দেওয়া হলো টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বভার। আসন্ন এশিয়া কাপে সাকিবের নেতৃত্বেই খেলবে বাংলাদেশ দল। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে নেতৃত্বভার দেওয়া হয়েছে। আজ শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় দীর্ঘ সভার পর এই সিদ্ধান্ত হয়।

আরো পড়ুন :
চীন ২৪ যুদ্ধবিমান ও ৬ যুদ্ধজাহাজ দিয়ে তাইওয়ানকে ঘিরে রেখেছে
ভাঙ্গুড়ায় কাঁচা মরিচের দাম কমেছে, বেড়েছে অন্যান্য সবজির দাম

টেস্টের পর এবার টি-টোয়েন্টির নেতৃত্ব পেলেন সাকিব আল হাসান। আসন্ন এশিয়া কাপে সাকিবের নেতৃত্বে খেলতে যাবে বাংলাদেশ। এছাড়া ত্রিদেশীয় সিরিজ এবং আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও লাল-সবুজের কান্ডারি হিসেবে থাকছেন টাইগার এ অলরাউন্ডার। টি-টোয়েন্টির নেতৃত্বে সাকিব ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা গেল ওয়েস্ট ইন্ডিজ সফর, মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে সংক্ষিপ্ত ফরম্যাটে হতশ্রী দশা যেন কাটছিলই না বাংলাদেশের। আর তাই নতুন অধিনায়কের খোঁজে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যদিও মাহমুদউল্লাহর জায়গায় বিসিবির প্রথম পছন্দ ছিল বরাবরই সাকিব আল হাসান। কদিন আগে টেস্টের নেতৃত্ব পাওয়া সাকিবের হাতেই টি-টোয়েন্টির গুরুদায়িত্ব তুলে দিতে চেয়েছিল বোর্ড। কিন্তু সবশেষ জিম্বাবুয়ে সফরে দেশসেরা এ ক্রিকেটার ছুটিতে থাকায় টি-২০’র নেতৃত্ব সামলান নুরুল হাসান সোহান। তবে সেই সোহানও এখন ইনজুরিতে।

আগষ্ট ১৩,২০২২ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই