ভাঙ্গুড়ায় কাঁচা মরিচের দাম কমেছে, বেড়েছে অন্যান্য সবজির দাম

বৃষ্টি ও তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে পাবনার ভাঙ্গুড়ায় বেড়েছে অন্যান্য সবজির দাম। তবে উল্টো চিত্র কাঁচা মরিচে। গত সপ্তাহে ২৬০ থেকে ২৭০ টাকা কেজি বিক্রি হলেও চলতি সপ্তাহে তা ২০ থেকে ৩০ টাকা কমে বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকায়।

শনিবার (১৩ আগস্ট) সরেজমিন উপজেলার শরৎনগর বাজারের সাপ্তাহিক হাঁট ঘুরে এমন চিত্র দেখা যায়। শুধু কাঁচা মরিচ ছাড়া দাম বেড়েছে অন্যান্য প্রায় সব সবজির। গত সপ্তাহে চিচিঙ্গার দাম ছিল ৩০-৩৫ টাকা, এ সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ৫০ টাকায়, বেগুনের দাম ছিল ৩০-৩৫ টাকা, এ সপ্তাহে বেড়ে হয়েছে ৫০ টাকা। পটল, বটবটি, ফুলকপি, পেঁপে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে।

ভাঙ্গুড়া মহিলা ডিগ্রী কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রভাষক গিয়াস উদ্দিন সরদার নামে হাঁটে আসা ওই ক্রেতা বলেন, ‘গত সপ্তাহে কাঁচা মরিচ কিনলাম ২৬০ টাকা কেজি করে। এ সপ্তাহে তা বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। কাঁচা মরিচের দাম কিছুটা কমলেও বৃষ্টি ও তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে অন্যান্য সবজির দামও বাড়িয়ে দিচ্ছেন বিক্রেতারা।

উপজেলার শরৎনগর হাঁটের সবজি বিক্রেতা রফিকুল ইসলাম দেশ দর্পণ কে বলেন, ‘পাইকারি বাজারে কাঁচা মরিচের দাম কিছুটা কমেছে, তাই আমরাও কম দামে বিক্রি করছি। বিভিন্ন এলাকা থেকে যে পরিমাণ কাঁচা মরিচ বাজারে আসছে তা চাহিদার তুলনায় কম। চাহিদা ও সরবরাহের ঘাটতির কারণে দাম কমছে ধীর গতিতে।’ তবে বাজারে সরবরাহ বাড়লে দাম দ্রুতই কমে আসবে বলে জানান তিনি।

অগাস্ট ১৩,২০২২ at ১৭:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি