জাবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে নিরাপত্তা জোরদার

আসন্ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সোমবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রাস অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষা চলাকালীন সাত নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাসে সার্বিক শান্তি শৃংখলা ও পরীক্ষা কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করতে পর্যান্ত সংখ্যক পোশাকধারী সশস্ত্র ও সাদা পোশাকের পুলিশ মোতায়েনসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হয়েছে।

আরো পড়ুন:
কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাই ফেভারিট মেসির চোখে
কিডনিতে পাথর জমার কারণ?

এতে আরও বলা হয়, ওই সময়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ভ্রাম্যমান মোবাইল কোর্ট পরিচালিত হবে। এছাড়া ভর্তি পরীক্ষার ওএমআর শীট মূল্যায়নে জটিলতা নিরসনে কক্ষ পরিদর্শকের দায়িত্বে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওএমআর শীট পর্যবেক্ষণপূর্বক নির্ধারিত স্থানে পূর্ণনাম ও তারিখ লিখতে বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্কুল ও কলেজ সংলগ্ন উত্তর দিকের খেলার মাঠ এবং কমিউনিটি মসজিদের উত্তর পাশে খালি জায়গায় গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে এবং কেন্দ্রীয় খেলার মাঠে গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ক্যাম্পাসে সকল প্রকার অনুষ্ঠানাদি আয়োজন নিষিদ্ধ করা হয়েছে।

নভেম্বর ০২.২০২১ at ১১:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ