কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাই ফেভারিট মেসির চোখে

২০২২ সালের কাতার বিশ্বকাপ কে জিতবে সেটা সময়ই বলে দিবে। বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও অনেক সময়। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আছে কারা। গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স আসন্ন বিশ্বকাপেও ফেভারিটের তকমা নিয়েই বিশ্বকাপে যাবে। কিছুদিন আগেই উয়েফা নেসন্স কাপ জিতেছে তারা। তবে মেসির চোখে কাতার বিশ্বকাপে তার দল আর্জেন্টিনাই ফেভারিট।

কোপা আমেরিকা জয়ের পর থেকে আর্জেন্টিনা যেন খেলছে অন্যরকম ফুটবল। মাঠ ও মাঠের বাইরে সতীর্থদের দারুণ বোঝাপড়া নিয়েও আলোচনা হচ্ছে। টানা ২৪ ম্যাচে কোন হারের মুখ দেখেনি লিওনেল স্ক্যালোনির দল। সামনে তাই এই দলকে নিয়ে উচ্ছ্বাস বাড়ছে আলবিসেলেস্তে সমর্থকদেরও। ডিয়েগো ম্যারাডোনার সময়ের পর আর এই শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। ২০১৪ সালে ফাইনালে গিয়েও জার্মানির কাছে হেরে যায় তারা।

এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘বিশ্বকাপ? আমি ভালো কিছু করার জন্য রোমাঞ্চিত। অনেকদিন চেষ্টা করার পর আমরা কোপা আমেরিকা জিতেছি। খুব কাছে গিয়েও শিরোপা জিততে পারিনি জাতীয় দলের হয়ে। সবকিছুর পর যেটা ঘটল, দুর্দান্ত। আমরা এখন ভালো করছি। বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবেই থাকব।’

আরো পড়ুন:
কিডনিতে পাথর জমার কারণ?
সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচনে প্রথমবারের মতো ভোটগ্রহণ শুরু

আসন্ন বিশ্বকাপে কেন আর্জেন্টিনা ফেভারিট তাও ব্যাখ্যা করলেন মেসি, ‘কেবল ভালো দল বলেই নয়, আমরা সঠিক পথে আছি। গতিটা ঠিকঠাক আছে, পরিবেশটাও। জয়টা খুব সাহায্য করে আপনাকে পরিপূর্ণ হতে।’ ফলে মেসির এমন কথা অবহেলা করা যাচ্ছেনা কোনোভাবেই।

নভেম্বর ০২.২০২১ at ১০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ