সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচনে প্রথমবারের মতো ভোটগ্রহণ শুরু

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়েছে। উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ লক্ষ ২০ হাজার ৭৮০ জন ভোটার ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটকেন্দ্রগুলাতে বিরাজ করছে উৎসবের আমেজ।

মঙ্গলবার (০২ অক্টোবর) সকাল আটটা থেকে শুরু হওয়া ভোটগ্রহন বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত। সকাল থেকেই ভোটকেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি বেশি রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতিও বাড়বে। শাহজাদপুর উপজেলার চর নবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটপ্রদান করেছেন সাবেক সাংসদ চয়ন ইসলাম। এছাড়া নিজ নিজ কেন্দ্রে ভোট প্রদান করবেন জাতীয় পার্টি মনোনীত ও স্বতন্ত্র প্রাথী।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটানিং অফিসার ও রাজশাহি বিভাগীয় নির্বাচন অফিসার মো. ফরিদুল ইসলাম জানান, করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শুন্য হওয়া সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতিকে আওয়ামীলীগ মনোনীত প্রফেসর মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতিকে জাতীয় পার্টি মনোনীত মোক্তার হোসেন ও মোটরযান প্রতিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ্যাড. হুমায়ন কবির প্রতিদ্বন্দিতা করছেন।

আরো পড়ুন:
পাবনার ভাঙ্গুড়ায় জাতীয় যুব দিবস পালিত
ভারত সীমান্তে গাড়ী চাপায় বাংলাদেশী শ্রমিক নিহত

এ আসনের ১৬০টি ভোট কেন্দ্রেই প্রথমবারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। ২ লক্ষ ৫ হাজার ৪৩৭ জন নারী ভোটারসহ মোট ৪ লক্ষ ২০ হাজার ৭৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্র্নভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নিয়োগ করা পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‌্যাব ও পুলিশের ১৬টি মোবাইল টিম ও ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

নভেম্বর ০২.২০২১ at ১০:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আর/জআ