চুয়াডাঙ্গার হাট-বাজারগুলোতে পুলিশের পক্ষ থেকে প্রতিরোধমূলক প্রচারণা

সোমবার সারাদিন সরোজগঞ্জ, বদরগঞ্জসহ ছোটখাটো অনেক হাট-বাজারগুলোতে চুয়াডাঙ্গা জেলা সদর থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান ও অফিসার পুলিশ ফোর্স এবং ইউএনও সাহেব পরিদর্শন করেছেন। এক প্রশ্নের জবাবে চুয়াডাঙ্গা সদর থানার ওসি বলেন, মানুষের মধ্যে প্রচন্ড রকমের সচেতনতার অভাব।

আরো পড়ুন :
সরকারি চাল উদ্ধার : আটক ১
মাগুরা জেলা যুবলীগের হটলাইন টিমের কার্যক্রম সাময়িক স্থগিত
রায়পুর প্ল্যাটফর্মে’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

যাদের মধ্যে এই সচেতনতার অভাব লক্ষ্য করেছি তাদের সিংহভাগই নারী। সারা বিশ্ব কে স্থবির করে দিয়েছে যে ভাইরাসটি সেই কোভিট ১৯ প্রজাতির করোনা ভাইরাস এর ভয়াবহতা সম্পর্কে মানুষ গল্প আকারে নিয়েছে বলে মনে হয়। তাদের মধ্যে সামাজিক দূরত্ব বা লক ডাউন বিধি-বিধান মেনে চলার বিষয়ে চরম উদাসীনতা লক্ষণীয়। অথচ একটি এলাকায় যখন কারো এই ভাইরাসটি আক্রমণ করছে তখন এরাই খুব সিরিয়াস হয়ে পড়ছে এবং আমাদের মোবাইলে বলছে তাদের এলাকা শেষ হয়ে যাবে।

তাড়াতাড়ি তাদের পরিবারকে লকডাউন করুন। এই মোবাইল করবার আগে আপনি একবারও ভাবেননি গতকাল আপনি কেমন ছিলেন? কি করেছিলেন? তখন যদি আপনার আচরণে মনে হতো যে আপনি সামাজিক দূরত্ব মানছেন বা লক ডাউন মেনে চলছেন তাহলে আপনার এলাকায় এই পরিবারটি ভাইরাসের আক্রমণের শিকার হতো না। সুতরাং আপনারা “বাড়িতে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

মে ১৮, ২০২০ at ২১:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এএডি