যশোর সিদ্ধেশ্বরী কালী মন্দিরের সভাপতি সহ নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্য হামলার বিচারের দাবিতে মানববন্ধন

যশোর সিদ্ধেশ্বরী কালী মন্দিরের সভাপতি সুজিত কাপুড়িয়া বাবলু সহ মন্দিরের নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্য হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে।
আজ সকাল ১১ টার যশোরের সনাতন ধর্মাবলম্বী সচেতন নাগরিকবৃন্দের আয়োজনে প্রেসক্লাব যশোরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
যশোরের বিশিষ্ট ব্যবসায়ী ও সনাতন ধর্মাবলম্বী নেতা ভোলা নাথ সাহার সভাপতিত্বে এই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন যশোর, সনাতন ধর্ম সংঘ যশোর, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট যশোর, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আইনজীবী ঐক্য পরিষদ।
এসময় বক্তব্য রাখেন যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি আসীম কুন্ড, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মিনাল কান্তি দে, যশোর জেলা পূজা পরিষদের সাবেক সিনিয়র সহ -সভাপতি বিষ্ণু সাহা, যশোর জেলা পূজা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের বর্তমান কার্যনির্বাহী মঙ্গল চন্দ্র দাস, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য সমর সাহা (টুকি), সনাতন ধর্ম সংঘ যশোরের সাধারণ সম্পাদক অখিল চক্রবর্তী, জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক রনজিৎ দাস, জাতীয় হিন্দু মহাজোট যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক অসীম চক্রবর্তী, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন যশোরের সাধারণ সম্পাদক বিভুতোষ রায়, যশোর সদর উপজেলা পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল পাল, যশোর পৌর পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ সভাপতি বিপ্লব দাস।
বক্তারা এই সময় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি সহ গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। বীর মুক্তিযোদ্ধা সন্তান হত্যা ও নাশকতা মামলার আসামি মীর মোশারফ হোসেন ওরফে ডিস বাবুর কোতয়ালী থানায়  সারাদিন কি কাজে বসে থাকে জানতে চান। ডিস বাবুকে থানায় অবাঞ্ছিত ঘোষণার দাবি জানান। পূজা উদযাপন পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী তারা কোন মন্দিরে হস্তক্ষেপ করতে পারে না। মন্দির চলবে মন্দিরের গঠনতন্ত্র অনুযায়ী। একটি মন্দিরের বৈধ কমিটি থাকা অবস্থায় আহবায়ক কমিটি গঠন করা যায় না। পূজা উদযাপন পরিষদকে কোন উস্কানিমূলক কর্মকান্ড থেকে বিরত থাকতে অনুরোধ জানান বক্তারা। আসামিদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা না হলে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি দেওয়ার সহ বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান। উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় একদল সন্ত্রাসী মন্দিরের নেতৃবৃন্দ উপর হামলা করে।
দেশদর্পণ/সুআ/স্টারি/ইর