গাইবান্ধায় ৮ দফা দাবিতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস দুর্যোগ থেকে দেশে কৃষক ও কৃষিকে রক্ষা করতে ৮ দফা দাবি জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষক সমিতি, গাইবান্ধা জেলা কমিটি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১১টায় জেলার বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি তুলে দেন। দাবিসমূহের মধ্যে রয়েছে ইউনিয়ন পর্যায়ে প্রয়োজনে অস্থায়ী গুদাম চালু করে সরাসরি কৃষকের নিকট থেকে সরকার নির্ধারিত রেটে ধান ক্রয়, ধান কাটা মাড়াইয়ে সহায়তা প্রদান, সব্জী জাতীয় কৃষিপণ্য সরকারি ব্যবস্থাপনায় বাজারজাতকরণ, কৃষক, পোল্ট্রি-ডেইরী-পশু খামারিদের জন্য ২%হারে ঋণ প্রদান, ডাক্তার, নার্স, কৃষি শ্রমিকদের সুরক্ষার স্বাস্থ্যসুরক্ষা উপকরণ প্রদান ইত্যাদি।

আরো পড়ুন :
করোনা সংকটে এতিমদের পাশে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য বিভাগ
চট্টগ্রামে সীমিত নয়, পুরোদমে চলছে পোশাক কারখানা : বাড়ছে করোনা শঙ্কা
স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্ত্তীর নিকট স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক ছাদেকুল ইসলাম, সদর উপজেলা কৃষক সমিতির সভাপতি জাহাঙ্গীর মন্ডল, সাধারণ সম্পাদক আশাদুল ইসলাম, ছাত্র নেতা পঙ্কজ সরকার প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, করোনা দুর্যোগকালে দেশের কৃষক সংকটে আছে। এখনই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না গেলে আগামী দিনে পুরো কৃষি ব্যবস্থাই সংকটে পড়বে, সংকটে পড়বে দেশের খাদ্য নিরাপত্তা। সেই সাথে নেতৃবৃন্দ স্মারকলিপি গ্রহণে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অস্বীকৃতি জানানোর নিন্দা জানান।

উল্লেখ্য সুন্দরগঞ্জ উপজেলা কৃষক সমিতির নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি দিতে গেলে তিনি তা গ্রহণ করেননি বলে অভিযোগ করেছেন উপজেলা কৃষক সমিতির নেতা অজিত কুমার বর্মণ।

এপ্রিল ৩০, ২০২০ at ১৬:৫০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসবি/এএডি