স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

ঝিনাইদহের কোটচাঁদপুরে স্বামীর নির্যাতনের শিকার হয়ে মাহিরুন খাতুন (২৯) নামে এক গৃহবধূর আত্মহত্যার অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থল থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। বৃহস্পতিবার (৩০এপ্রিল) সকালে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বলাবাড়িয়া গ্রামের পশ্চিমপাড়ায় এঘটনা ঘটে।

নিহত গৃহবধূ ওই গ্রামের আনোয়ার হোসেনের ৪র্থ স্ত্রী। তাদের একটি মেয়ে ও ১০ বছরের একটি ছেলে রয়েছে। পুলিশ নিহতের স্বামী ও ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসলেও পরে তাদেরকে ছেড়ে দেয়।

আরো পড়ুন :
অনলাইনে প্রতিনিয়ত সাড়া জাগানো ক্লাস নিচ্ছেন প্রভাষক নাহিদ নেওয়াজ
চৌগাছার নয়টি শিক্ষা প্রতিষ্ঠান চুড়ান্ত এমপিওর তালিকা ঘোষণা
চৌগাছায় বৈরী আবহাওয়া ও শ্রমিক সংকটে দিশেহারা কৃষক

কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে। তিনি জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে নিহত গৃহবধূ বসত ঘরের বাঁশের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ময়না তদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে। এঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় একযুগ পূর্বে কালিগঞ্জ উপজেলার খামারবাড়ি গ্রামের মেয়ে মাহিরুন খাতুনের সাথে কোটচাঁদপুর উপজেলার বলাবাড়িয়া গ্রামের রনো কালীর ছেলে আনোয়ার হোসেনের সাথে বিবাহ হয়। নিহত মাহিরুন খাতুন আনোয়ারের ৪র্থ স্ত্রী। বিবাহের পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহ লেগেই ছিল। প্রায় সময় আনোয়ার তার স্ত্রী মাহিরুন কে মারধর করতো।

প্রকৃত অর্থে আনোয়ার কোন কাজ-কর্ম না করায় সংসারে অভাব লেগেই থাকতো। একসময় স্ত্রী মাহিরুন নিজের বাবার বাড়ি থেকে দেড় বিঘা জমি বিক্রয় করে নিয়ে আসে। তারপরও আনোয়ার তার স্ত্রীর উপর নির্যাতন করতে থাকে। ঘটনার রাতেও আনোয়ারের বিরুদ্ধে স্ত্রী মাহিরুন কে নির্যাতনের অভিযোগ উঠেছে। এমনকি ওই গৃহবধূর আত্মহত্যা নিয়ে দেখা দিয়েছে রহস্য! আসলে এটি হত্যা না আত্মহত্যা!

এলাকাবাসী অনেকে জানান, আনোয়ার হোসেন একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। ২০০২ সালে অস্ত্র মামলায় ৮ বছরের কারা ভোগ করেছে। এছাড়াও তার বিরুদ্ধে হত্যা মামলা আছে। পূর্বের স্ত্রীরা নির্যাতন সহ্য করতে না পেরে একে একে চলে গেছে। সর্বশেষ আনোয়ারের নির্যাতনের শিকার হয়ে ৪র্থ স্ত্রী মাহিরুন খাতুন পৃথিবী ছেড়ে চলে গেলেন। এবিষয়ে নিহত গৃহবধূর পরিবারের লোকদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এপ্রিল ৩০, ২০২০ at ১৬:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমআর/এএডি