দিনাজপুরের হিলি থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানিকরা খৈল বোঝাই ট্রাক থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল ও নেশাজাতীয় এ্যাম্পুল উদ্ধার করা হয়েছে। সেই সাথে এসব মাদক পরিবহনের দায়ে ভারতীয় ট্রাক ও ট্রাকের চালক কৃষ্ন রায়কে (৩৬) বন্দরের হেফাজতে রেখেছে কাস্টমস।
শনিবার রাত সাড়ে ৯টার দিকে হিলি স্থলবন্দরের ২নং ওজন স্টেশনের সামনে থেকে খৈলবোঝাই ভারতীয় ট্রাক (ডাবিøউ বি ১১সি ১৫২৮) থেকে মাদকগুলো উদ্ধার করা হয়। ভারতীয় ট্রাক চালক কৃষ্ণ রায় ভারতের হিলি থানার তিরমনি এলাকার সন্তোষ রায়ের ছেলে।
শনিবার রাত সাড়ে ৯টার দিকে হিলি স্থলবন্দরের ২নং ওজন স্টেশনের সামনে থেকে খৈলবোঝাই ভারতীয় ট্রাক (ডাব্লু বি ১১সি ১৫২৮) থেকে মাদকগুলো উদ্ধার করা হয়। ভারতীয় ট্রাক চালক কৃষ্ণ রায় ভারতের হিলি থানার তিরমনি এলাকার সন্তোষ রায়ের ছেলে।
উদ্ধারকৃত মাদকের মধ্যে ২২৩ বোতল ফেনসিডিল, ৯৬ বোতল ফেয়ারডিল এবং ৩ হাজার ৮০০ পিস নেশাজাতীয় এ্যাম্পুল উদ্ধার করা হয়।
হিলি স্থল ও শুল্ক স্টেশনের উপ-কমিশনার বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্ততর (এনএসআই) থেকে তথ্যে পাই আমদানিকরা পণ্যবাহী ট্রাকে মাদক পরিবহন করে নিয়ে আসা হয়েছে। সেই তথ্যের ভিত্তিতে এনএসআই ও কাস্টমস যৌথভাবে হিলি স্থলবন্দরের অভ্যন্তরে ওজন স্টেশনের সামনে থাকা খৈল বোঝাই ট্রাকে অভিযান চালায়। এসময় ট্রাকের চালকের কেবিন থেকে বিপুল পরিমান মাদক উদ্ধার করা হয়।
ভারতীয় ট্রাক ড্রাইভার কৃষ্ণ রায় বলেন, এই পণ্যগুলো ভারতের তিরমনি থেকে এক যুবক ২০ হাজার টাকার বিনিমযয়ে তার কেবিনে ঢুকিয়ে দেয়। তাকে জানিয়ে দেয়া হয় যে, এই পোটলাগুলো হিলি স্থলবন্দরে প্রবেশ করার পর এক যুবক তার কাছ থেকে নিবে।
এ ঘটনায় ট্রাক ও এর চালককে বন্দরের হেফাজতে রাখা হয়েছে। একইসাথে বন্ধ রয়েছে গাড়ি খালাস। ঊর্ধ্বতন কতৃপক্ষ আসলে রোববার সকালে এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে হিলি স্থল ও শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।

দেশদর্পণ/সুআ/মাউআমা/ইর