কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সোনাহাটের প্রধান শিক্ষক

কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সোনাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম গালিভ।
 তিনি কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে জেলা বাছাই কমিটি।
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান ও কর্মচারী বাছাই কমিটির সভাপতি কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ স্বাক্ষরিত তালিকা থেকে গত বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
রাশেদুল ইসলাম গালিভ
কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলা সোনাহাট ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারে তার জন্ম।  বাবা আলহাজ্ব আলতাফ হোসেন অবসরপ্রাপ্ত বিএসসি শিক্ষক এবং মা রাসেদা বেগম অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক।
 রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৩ সালে প্রধান শিক্ষক হিসেবে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের শাহীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর তিনি ২০১৯ সালের ২২ ডিসেম্বর বঙ্গসোনাহাট ইউনিয়নের সোনাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেন।
কয়েকজন অভিভাবক জানান, রাশেদুল ইসলাম গালিভ প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, সহ-শিক্ষা কার্যক্রম জোরদার করা সহ অন্যান্য উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।
প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম গালিভ বলেন, ‘প্রতিষ্ঠান প্রধান হিসেবে সব সময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক সহ সোনাহাটের সকল মানুষের সম্মিলিত প্রচেষ্টার ফসল এ অর্জন।
দেশদর্পণ/সুআ/আইজ/ইর