থানচিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন

“সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে থানচিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ই ডিসেম্বর) সকালে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে আয়োজনে থানচির বলিপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হতে বিজিবি ব্যাটালিয়ন গেট পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী শেষে স্বাস্থ্য কেন্দ্রে মা সমাবেশ এবং দীর্ঘমেয়াদি পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রনজন বড়ুয়া সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুরাদ।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত আছেন, বলিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াঅং মারমা। থাইক্ষ্যং মৌজার হেডম্যান মংপ্রু মারমা, ইউপি সদস্য সজল কর্মকার প্রমূখ। এছাড়াও সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার সিমিয়ন বম, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে কর্মকর্তা-কর্মচারী ও এলাকার জনসাধারণবৃন্দ উপস্থিত ছিলেন। এ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রনজন বড়ুয়া জানান, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ আগামী ১৭-২২ ডিসেম্বর পর্যন্ত চলবে।

আরো পড়ুন:
চৌগাছায় সড়ক দুর্ঘটনায় পল্লীবিদ্যুৎ কর্মচারী নিহত
নোংরামি চলছে: নোরা ফাতেহি

তিনি আরো বলেন, এ প্রচার সপ্তাহে মাধ্যমে পরিবার পরিকল্পনা সেবা, স্বাভাবিক ও জরুরি প্রসব সেবা, প্রসব পরিবর্তী পরিবার পরিকল্পনা সেবা, গর্ভবতী সেবা, নবজাতক ও শিশু স্বাস্থ্য সেবা, প্রজননস্বাস্থ্য সেবা, কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও পুষ্টি সেবা’সহ সকল ধরনে সেবা প্রদান করা হবে।

ডিসেম্বর ১৭.২০২২ at ২০:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর