প্রেসক্লাবে সাংবাদিকের সাথে মতবিনিময় সভা, স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা প্রয়োজন- বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, সাংবাদিকগণ হলেন জাতির শুদ্ধ সন্তান। তাদের শুদ্ধ লেখনির মাধ্যমে আমরা পথ দেখি। তাই দেশ ও জাতি সাংবাদিকদের কাছ থেকে ভালো কিছু আশা করে।

৩১ আগস্ট বৃহস্পতিবার বিকালে মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব অডিটোরিয়ামে শোকাবহ আগস্ট ও সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন:

> লালপুরে যুবলীগ কর্মী হত্যার মূল পরকিল্পনাকারী গ্রেফতার
> বেড়ার দুই প্রাইভেট ক্লিনিক পরিদর্শন, নোংরা পরিবেশ থাকায় মেডিসিটিকে সাত দিনের সময়

মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা এমএ কুদ্দুস আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা প্রয়োজন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হলে জাতির সামনে আওয়ামী লীগ সরকারের বিগত দিনের উন্নয়নগুলো তুলে ধরতে হবে। এবং জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসলেই মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। বিশ্বের মাঝে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারছি। তাই আমাদের স্বার্থে, দেশ ও জাতির স্বার্থে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করে ক্ষমতায় রাখতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে থেকে আমি নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী। সবাই আমার জন্য দোয়া করবেন।

এমএ কুদ্দুস বলেন, বাঙালী জাতিকে স্বাধীনতার মাধ্যমে মুক্তি দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পরবর্তীতে তিনি সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধী রাজাকারেরা তাকে বাঁচতে দেয় নি। ৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। কিন্তু হত্যা করতে পারেনি বঙ্গবন্ধুর স্বপ্নকে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেন এবং আমাদেরকে এনালগ থেকে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। দেশের এই উন্নয়ন এখনো বিএনপি জামায়াত সহ্য করতে পারছে না। তাই তারা বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করছে। নির্বাচন আসলেই তারা দেশে ষড়যন্ত্র আর সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে দেয়। কিন্তু জনগণ ঠিকই আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় এনে সঠিক জবাব দিয়ে দিবে।

তিনি বলেন, সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলায় সরকারের যেসব প্রকল্প গুলো বাস্তবায়ন হয়েছে, এবং উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নগুলো জনগণের সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে নৌকার বিজয় নিশ্চিত লক্ষ্যে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের জন্য অনুরোধ করেন এমএ কুদ্দুস।

মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আরাফাত আল-আমিন এর পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব রাকিবুল ইসলাম সোহাগ, সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সদস্য সহযোগী অধ্যাপক অ্যাড. আলমাছ মিয়া, সহ-সভাপতি ইসমাইল খান টিটু, সাবেক সভাপতি আব্দুল লতিফ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক ফয়েজ মোঃ তুহিন, সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য জাকির হোসেন বাদশা, সাবেক সদস্য সচিব ও বর্তমান সদস্য মমিনুল ইসলাম, উপদেষ্টা সদস্য সালাউদ্দিন দেওয়ান, অর্থ বিষয়ক সম্পাদক বাবুল মুফতী প্রমুখ। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহ জালাল মাস্টার, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া। এসময় আওয়ামী লীগ ও সহেযাগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগষ্ট ৩১,২০২৩ at ২০:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর