মতলবে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, বাংলার মানুষের জন্য বঙ্গবন্ধু জীবন উৎসর্গ : অ্যাড. রুহুল এমপি

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বিকালে উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের চরকালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত শোকের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর ২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত)আলহাজ্ব নুরুদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম এবং উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রব প্রধানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রুহুল আমিন।

আরো পড়ুন :

> রাস্তা সংস্কারে অনিয়ম, এলাকাবাসী ও ঠিকাদার মুখোমুখি
> যশোরে তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত: ৭ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহির, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন ও তাসলিমা আক্তার আখি,ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দিন সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমতউল্লা চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ তাঁতী লীগের নেতা ইব্রাহিম মিয়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবির হায়াত শিহাব, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক নুরুন্নবী খান, মাশরুল খান তামিম, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আবু তাহের প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল এমপি বলেন, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য তাঁর জীবনের অর্ধেক সময় কারাভোগ করেছেন এবং বাংলার মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তিনি সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতেন। তিনি ছিলেন বাঙালি জাতি তথা বিশ্বের অবিসংবাদিত নেতা।

তিনি আরো বলেন, মানুষের মৌলিক অধিকার–খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিতকরণের মাধ্যমে মানুষের অভাব- অনটন, দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণ এবং উন্নত জীবনের লক্ষ্যে বঙ্গবন্ধু ছিলেন বদ্ধপরিকর ও অগ্রগামী ব্যক্তিত্ব। তিনি একটি ধ্বংসস্তূপ থেকে প্রত্যেকটি সেক্টরের উন্নয়ন সাধনের মাধ্যমে বাংলাদেশকে একটি ফুল বাগানে রূপান্তর করতে চেয়েছিলেন। জীবনের পুরোটা সময় এদশের মানুষের মঙ্গলের জন্য ব্যয় করা বঙ্গবন্ধু চেয়েছিলেন ‘সোনার বাংলা’ গড়তে।

ছবি ক্যাপশনঃ মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

আগস্ট ২৪, ২০২৩ at ১৮:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর