যশোরে তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত: ৭ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

ছবি- সংগৃহীত।

যশোরে লাইনচ্যুত তেলবাহী ট্যাংকার সরিয়ে নেওয়ার সাত ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সিঙ্গিয়া রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। ট্যাংকার সরিয়ে নেওয়ার পর বেলা ১১টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রেলওয়ে যশোরের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মাহবুব হাসান জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন (রিলিফ ট্রেন) এসে কাজ শুরু করে। সকাল সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত তেলবাহী ট্যাংকার সরিয়ে ফেলা হয়। এরপর ১১টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

আরো পড়ুন :

> চন্দ্রযান-৩’র সাফল্যে ভারতকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
> ব্রিকসের নতুন ৬ সদস্যের নাম ঘোষণা

এর আগে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সিঙ্গিয়া রেলস্টেশনের কাছে বসুন্দিয়ার বানিয়ারগাতি এলাকায় তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত হয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ট্যাংকার থাকা ৪২ টন তেল নষ্ট হয়েছে। পড়ে যাওয়া তেল কুড়িয়ে নিয়েছে স্থানীয়রা।

ট্যাংকার থেকে পড়ে যাওয়া তেল কুড়িয়ে নিচ্ছেন স্থানীয়রা

যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আয়নাল হাসান জানান, নাটোরের উদ্দেশ্যে খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্যাংকারটি সিঙ্গিয়া স্টেশনে পৌঁছালে লাইনচ্যুত হয়। খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে যশোর ও খুলনা স্টেশনে অনেকগুলো ট্রেন আটকা পড়ে।

আগস্ট ২৪, ২০২৩ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর