বঙ্গবন্ধুর ছবিযুক্ত এম ইসফাক আহসান সিআইপি’র সাটানো বিলবোর্ড ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসন থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য এর কর্মী-সমর্থকদের লাগানো ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত বিলবোর্ড ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত রাতে উপজেলার বিভিন্ন স্থানে এই ঘটনা ঘটে।

জানা যায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা এবং প্রতিটি ইউনিয়নে এম ইসফাক আহসান সিআইপির কর্মী-সমর্থকরা বিলবোর্ড সাটানো হয়েছে। ওই বিলবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে নির্মমভাবে শহীদ পরিবার ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি যুক্ত ছিল। বিলবোর্ডগুলো লাগানোর পর গত মঙ্গলবার রাতে বিভিন্ন স্থানে সাটানো বিলবোর্ডগুলো ছিঁড়ে ফেলে দুর্বৃত্তরা। এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ উপজেলাজুড়ে চলছে ব্যাপক সমালোচনা।

আরো পড়ুন :

> নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা
> পাহাড়ে মরুভূমিতে ছিলাম, ভেবেছিলাম হয়তো বেঁচে ফিরব না

নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, রাজনীতিতে প্রতিযোগিতা থাকবে। সেক্ষেত্রে কারো জনপ্রিয়তা বেশি, হয়তো কারো কম। কিন্তু কারো জনপ্রিয়তা দেখে, তার বিলবোর্ড-ফেস্টুন কেটে নিবে, ছিঁড়ে ফেলবে, এটা কেমন রাজনীতি? ওই বিলবোর্ডগুলোতে তো আমাদের জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর পরিবারের ছবিও ছিল। আমরা এমন প্রতিহিংসার রাজনীতি চাই না। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সংযুক্ত ছবি কাটতে যারা কোন পরোয়া করে না, তাদের বিচার হওয়া প্রয়োজন।

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য বলেন, নেতাদের ব্যানার-ফেস্টুন কর্মীরা লাগাবে- এটা তাদের নেতাদের প্রতি ভালোবাসা এবং গণতান্ত্রিক অধিকার।

তিনি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী। আমি দলের মনোনয়ন প্রত্যাশী। তাই আমাকে দলের ভিতর অনেকেই পছন্দ নাও করতে পারেন। তাই বলে এভাবে বঙ্গবন্ধু ও আমাদের মাতৃতুল্য নেত্রী শেখ হাসিনার ছবি কেটে নিবে? এটা কেমন রাজনীতি? আমি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আগস্ট ০৯, ২০২৩ at ২১:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/ইর