ক্ষতিগ্রস্ত অসহায় দুস্থদের ত্রাণ বিতরণ-বিজিবি-৮

বিজিবি’র উদ্যোগে চলমান ভারী বর্ষণের কারণে সৃষ্ট বন্যা ও পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ।
অদ্য ৮আগস্ট বিকেলে বিজিবি’র অধীনস্থ চট্টগ্রাম ব্যাটালিয়ন (৮ বিজিবি) এর উদ্যোগে চট্টগ্রামের হালিশহরে চলমান ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আরো পড়ুন :

> ট্রেনের ধাক্কায় আহত বৃদ্ধার ৬ দিন পর মৃত্যু
> বঙ্গবন্ধুর লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদায়ী ছিলেন ফজিলাতুন্নেছা  অ্যাড. মনির

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর উদ্যোগে চলমান বৈরী আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে সৃষ্ট বন্যা ও পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।
ত্রাণ সামগ্রী হিসেবে ৫ কেজি চাল,১কেজি ডাল,১কেজি চিনি,১কেজি সয়াবিন তেল,২কেজি আলু,১/২ কেজি পেঁয়াজ,১ কেজি লবণ ও অন্যান্য মসলাদি বিতরণ করা হয়।
অপরদিকে,বিজিবি’র আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর উদ্যোগে আলীকদম সদর উপজেলার নয়াপাড়া ইউনিয়নের রোয়াস্তু বুলু কারবারিপাড়া ও আব্বাস কারবারিপাড়ায় পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙালিসহ মোট ১০০টি নিম্ন আয়ের গরিব,দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও ঔষধ বিতরণ করা হয়।
ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি প্যাকেটে জন প্রতি ৫ কেজি চাউল,১ কেজি ডাল,১কেজি চিনি,১কেজি তৈল,১.৫ কেজি আলু, ১ কেজি চিড়া শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এছাড়াও চট্টগ্রাম রিজিয়নের রাঙ্গামাটি সেক্টর সদরসহ অধীনস্থ ব্যাটালিয়নসমূহ এবং গুইমারা সেক্টরের অধীনস্থ খেদাছড়া ও যামিনীপাড়া ব্যাটালিয়ন কর্তৃক বিগত ৩/৪ দিন যাবত ঝড়/প্রবল বৃষ্টি/ পাহাড় ধ্বসের কারণে ক্ষতিগ্রস্থ অসহায়, গরীব ও দরিদ্র ৩২৯টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।

আগস্ট ০৮, ২০২৩ at ২১:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর