এইচএসসির প্রবেশপত্র বিতরণ শুরু মঙ্গলবার

ছবি- সংগৃহীত।

২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ১৭ আগস্ট। পরীক্ষার সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। আর এ পরীক্ষার প্রবেশপত্র আগামী মঙ্গলবার (৮ আগস্ট) শিক্ষা বোর্ড থেকে বিতরণ করা হবে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তারা বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করে পরদিন বা সুবিধা মতো সময়ে পরীক্ষার্থীদের হাতে প্রবেশপত্র তুলে দিতে পারবেন।

শুক্রবার (৪ জুলাই) ঢাকা শিক্ষাবোর্ডর পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন :

> সংসদ সদস্য প্রার্থী হিসেবে দোয়া চাইলেন শহীদুল্লাহ মুন্সী
> হাঁটু পানিতে চলছে বিএনপির সমাবেশ

এতে বলা হয়, মঙ্গল ও বুধবার (৮ ও ৯ আগস্ট) এইচএসসির প্রবেশপত্র বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকদের কাছে বিতরণ করা হবে। ইতিমধ্যে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

আগামী মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ এবং মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। আর বুধবার (৯ আগস্ট) টাঙ্গাইল, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে।

নির্ধারিত দিনে অফিস সময়ে বোর্ড থেকে পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করতে হবে ভারপ্রাপ্ত কর্মকর্তা ও প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকদের। তবে শিক্ষক ছাড়া অন্য কোনো ব্যক্তির কাছে প্রবেশপত্র দেওয়া হবে না। আর প্রবেশপত্রে ভুল থাকলে ১০ থেকে ১৪ আগস্টের মধ্যে বোর্ডে আবেদন করে তা সংশোধন করতে হবে।

অন্যদিকে, কারও প্রবেশপত্র ভুল হলে তা সংশোধন করার জন্য নির্দিষ্ট ছকে পরীক্ষার্থীর নাম, পিতা ও মাতার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, ভুলের বিবরণ এবং সঠিকটা যা হবে, তা পূরণ করে আবেদন করতে হবে।

আগস্ট ০৪, ২০২৩ at ১৭:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর