স্বর্ণের দাম লাখ টাকা ছাড়াল

ছবি- সংগৃহীত।

দেশের বাজারে স্বর্ণের দাম লাখ টাকা ছাড়িয়েছে। সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। এতে এই মানের স্বর্ণের ভরি দাম পড়বে ১ লাখ ৭৭৭ টাকা। এই দাম দেশের ইতিহাসে সর্বোচ্চ। বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছে।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন এই দাম শুক্রবার থেকে কার্যকর হবে।

আরো পড়ুন :

> নিয়োগ একজনের দ্বায়িত্ব পালন করেন অন্যজন
> পাইকগাছার শিবসা ব্রিজের এ্যাপ্রোস সড়কের জায়গার উপর গড়ে উঠেছে অবৈধ স্থাপনা

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

গত মাসের ৭ ‍জুন সবশেষ স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। যা ৮ ‍জুন থেকে কার্যকর হয়। সে সময় প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম  ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৯৮ হাজার ৪৪৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৩ হাজার ৯৫৩ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮০ হাজার ৫৩৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ১২৬ টাকা।
 
এর আগে গত ২৮ মে স্বর্ণের দাম কমনোর ঘোষণা দেয় বাজুস। সে সময় ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ৯৬ হাজার ৬৯৫ টাকা, ২১ ক্যারেটের ভরি ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার ৯৬০ টাকা। এ দাম ২৯ মে থেকে কার্যকর হয়।

জুলাই ১৯, ২০২৩ at ২০:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর