বিএনপি নেতা চাঁদের রিমান্ড বন্ধ চেয়ে হাইকোর্টে রিট আবেদন

ছবি- সংগৃহীত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিভিন্ন জেলায় দায়ের করা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁদের রিমান্ড বন্ধ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। একইসাথে রিটে এ অভিযোগে বিভিন্ন জেলায় করা মামলায় গ্রেফতার দেখানোর আদেশ বন্ধ করার নির্দেশনা চাওয়া হয়েছে।

সোমবার বিচারপতি কে এম কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়। আবু সাঈদ চাঁদের মেয়ে শিরিন আক্তার এ রিট দায়ের করেন।

আরো পড়ুন :

> রানা প্লাজা ধসে জড়িতদের জামিন বাতিলসহ ১৪ দাবি শ্রমিক ফেডারেশনের
> দুপুরে ডিএমপিতে যাবে বিএনপির প্রতিনিধি দল

রিটের পক্ষের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন আবেদনটি হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, সাংবিধানিক অধিকার সংরক্ষণপূর্বক বিভিন্ন জেলায় একই ঘটনায় দায়ের করা মামলায় রিমান্ড বন্ধ চেয়ে এবং বিভিন্ন জেলায় আদালতে হাজির না করে সংশ্লিষ্ট মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করা হয়েছে। যেকোনো এক জেলার মামলায় শোন অ্যারেস্ট দেখানোর আবেদন করা হয়েছে।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেন বলে অভিযোগ উঠে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এরপর দেশের বিভিন্ন জেলায় চাঁদের বিরুদ্ধে মামলা করা হয়। তার শাস্তির দাবিতে আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করে।

গত ২৫ মে বেলা ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করে পুলিশ।

জুলাই ১০, ২০২৩ at ১৩:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর