তৃতীয় দিন শেষে প্রথম জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড

ছবি- সংগৃহীত।

তৃতীয় দিন শেষে হেডিংলি টেস্টে জয়ের আশা নিয়েই ঘুমাতে গেছে ইংল্যান্ড। ইতোমধ্যে জয়ের খানিকটা সুবাসও পেয়ে গেছে থ্রি লায়ন্সরা। শনিবারের খেলা নিজেদের নিয়ন্ত্রণেই রেখেছে। সব কিছু ঠিক থাকলে রোববারই নিষ্পত্তি হয়ে যাবে ম্যাচের ভাগ্য। এখনো অবশ্য সুযোগ আছে অস্ট্রেলিয়ার। একটু কঠিন হলেও একেবারে অসম্ভব নয়।

হেডংলি টেস্টে দ্বিতীয় ইনিংস শেষে ইংল্যান্ডকে ২৫১ রানের লক্ষ্য দেয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে মাত্র ২৩৭ রানে অলআউট হলেও স্বাগতিকদের জন্য সিরিজে ফেরার এটাই সেরা সম্ভাবনা। এখন পর্যন্ত সঠিক পথেই আছে তারা, বিনা উইকেটে ২৭ রান নিয়ে দিন শেষ করেছে থ্রি লায়ন্সরা। লক্ষ্য থেকে মোটে ২২৪ রান দূরে তারা, হাতে আছে সবকয়টি উইকেট।

আরো পড়ুন :

> নিবন্ধন ঝুঁকিতে গণঅধিকার পরিষদ
> ছোটদের হাত ধরে আক্ষেপ মেটালো ইংল্যান্ড

তৃতীয় দিনের শুরুতেই দেয় বৃষ্টি বাগড়া। খেলা শুরু হয় দেরিতে। তবে অলআউট হতে দেরি হয়নি অস্ট্রেলিয়ার। ৪ উইকেটে ১১৬ রান নিয়ে দিনের খেলা শুরু করা অস্ট্রেলিয়া ২০.১ ওভারেই হারায় শেষ ৬ উইকেট। যোগ করে মোটে ১০৮ রান। প্রথম ইনিংস থেকে ২৬ রানের লিড পাওয়ায় অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ২৫১ রান।

দিনের শুরুতেই ফেরেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মিচেল মার্শ, এই ইনিংসে মাত্র ২৮ রান করেন তিনি। দ্রুত ফেরেন এলেক্স ক্যারিও (৫)। দুজনে ফেরেন ৮ রানের ভেতরে। তবে একপ্রান্ত আগলে খেলতে থাকা ট্রাভিস হেড প্রথমে মিচেল স্টার্কের সাথে মিলে ২৯ ও পরে মারফির সাথে মিলে যোগ করেন ৪১ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ইনিংস সর্বোচ্চ ৭৭ রান করেন হেড।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন স্টুয়ার্ড ব্রড ও ক্রিস ওকস। দুটো উইকেট নেন মার্ক উড।

এরপর ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। মোটে ৫ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় তারা। যেখান থেকে তাদের সংগ্রহ বিনা উইকেটে ২৭ রান।জ্যাক ক্রলি ৯ ও বেন ডাকেট ১৮ রান নিয়ে দিন শেষ করেছেন।

জুলাই ০৯, ২০২৩ at ১২:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর