বিভিন্ন কেন্দ্রে অনিয়মের অভিযোগ

ছবি- সংগৃহীত।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল আটটায়, বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোট শুরু হওয়ার দুই ঘন্টার মধ্যে কয়েকটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগগুলোর মধ্যে রয়েছে ইভিএমে ভোট দিতে বিলম্ব, কেন্দ্রের বাইরে বিপুল সংখ্যক মানুষ লাইনে দাঁড়িয়ে আছে ভোট দেয়ার জন্য। নগরের ২১ নং ওয়ার্ডের গোরস্থান রোডে সৈয়দ আব্দুল মান্নান পিডিএফ আলিম মাদ্রাসা ভোটকেন্দ্রে বুথে ঢুকে মহিলাদের ভোটদানে বাধ্য করার অভিযোগ এসেছে।

আরো পড়ুন :
> রাণীশংকৈলে অটোরিকশার ধাক্কায় প্রাণ গেলো গণেশের
> নির্বাচনে জনগণের রায় আমি মেনে নেব

৫ নং ওয়ার্ডের মতিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের টেবিল ঘড়ি মার্কার স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন এর ৬ জন এজেন্টকে এবং জাহানারা মাদ্রাসা ভোট কেন্দ্রের সাতজন এজেন্টকে প্রিজাইডিং অফিসার বিভিন্ন অজুহাত উত্থাপন করে কেন্দ্র থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

কেন্দ্র থেকে বের করে দেওয়া এজেন্ট জসিম উদ্দিন জানান, এক নম্বর অজুহাত হইল যে, ভোট কেন্দ্রের পুলিং এজেন্ট এর কার্ডের উপর মেয়র প্রার্থীর স্বাক্ষর এবং মেয়র প্রার্থীর ছবি নেই।

এবিষয়ে আলাপকালে জাহানারা গোলাম মাওলা হাফিজিয়া ও কওমিয়া মহিলা মাদ্রাসা কেন্দ্রের ইসাইডিং অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন কিভাবে কেন্দ্রের ঢুকানো হবে। প্রার্থী তাকে চায়না আমরা কিভাবে তাকে এজেন্ট নিয়োগ দিব। তাই প্রার্থীর প্রধান এজেন্ট কে স্বাক্ষর দিয়ে এজেন্ট কেন্দ্রে পাঠাতে হবে।

জুন ১২, ২০২৩ at ১২:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর