রাঙ্গুনিয়ায় আগুনে ভস্মীভূত ঘর পাকা করে দেয়ার প্রতিশ্রুতি দিলেন জসিম তালুকদার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১৫নং লালানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চতুয্যাপাড়া গ্রামে আগুনে সর্বস্ব হারানো মোহাম্মদ শফির পাশে মানবিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন তালুকদার।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সহানুভুতি জানান। এসময় তিনি রাঙ্গুনিয়ার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি পক্ষে ভস্মীভূত হওয়া মাটির ঘরটির পরিবর্তে পাকা ঘর নির্মাণ করে দেয়ার আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দেন।

জসিম উদ্দিন তালুকদার বলেন, অগ্নিকাণ্ড হচ্ছে মানবিক বিপর্যয়ের ভয়াবহ ক্ষত। এ বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সর্বস্ব হারানোর যন্ত্রণা যে কত মর্মান্তিক ও ভয়াবহ তা একমাত্র ভুক্তভোগীরাই জানেন। তাই বিপর্যয়ে হতাশ না হয়ে সাহসের সাথে বিপদ কাটিয়ে উঠার চেষ্টা করতে হবে।

দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সাধ্যমত মানবিক সহায়তা নিয়ে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটির পাশে সকলকে এগিয়ে আসার আহবানও জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন লালানগর ইউনিয়ন আওয়ামী সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা বাবুল, ইউনিয়ন আ. লীগের সদস্য গিয়াসউদ্দিন শওকত, আলামগীর হোসেন আ. লীগের সদস্য আলমগীর, খোরশেদ আলম, সবেক ইউপি সদস্য মো. শাহ আলম ও আমেরিকা প্রবাসী আবদুল বারেক প্রমূখ।

আরো পড়ুন :
> পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় নারীসহ ৮ জন রক্তাক্ত জখম
> ঠাকুরগাঁওয়ে মোবাইল ফোনের অনলাইন গেমে ছোট বড় শিক্ষার্থীরা ঝুকে পরেছে !

উল্লেখ্য, গত ২১ এপ্রিল (শুক্রবার) রাতে উপজেলার লালানগর ইউনিয়নের চতুয্যাপাড়া গ্রামের মো. শফির বাড়ীতে এই অগ্নি দূর্ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানা যায়। এতে বসতঘরের ৪টি কক্ষ, রান্নাঘর ও ঘরের ভেতরে থাকা কাপড়-চোপড়, চাল, ডালসহ খাদ্যসামগ্রী, নগদ টাকাসহ সবকিছু পুড়ে যায়। কোনোকিছুই রক্ষা করা যায়নি। সবমিলিয়ে প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি পরিবারটির।

এপ্রিল ২৪, ২০২৩ at ১৫:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এম/সুরা