মেঘনা নদীতে ৬ শ কেজি জাটকা সহ আটক ১জন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৬’শ কেজি জাটকাসহ একজনকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি। চরউমেদ এলাকায় রোববার ভোররাতে চলে এই অভিযান ।

মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সূত্রে জানা যায় , গোপন তথ্যের ভিত্তিতে রোববার ভোররাতে উপজেলার চরউমেদ এলাকার মেঘনা নদীতে অভিযান চালানো হয় । এ সময় জাটকাবোঝাই একটি স্পিডবোট এবং ১জনকে আটক করা হয়। আটককৃত হলেন শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার আলমগীর কান্দি (পাইনপাড়া) এলাকার নাঈম উদ্দিনের ছেলে মো. ফরহাদ (২৫) । তার বিরুদ্ধে মতলব উত্তর থানায় মামলা দায়ের করা হয়েছে । স্পিডবোটে পাওয়া যায় ৬’শ কেজি জাটকা । সেগুলো ঢাকায় পাচার করা হচ্ছিল ।

আরো পড়ুন :
> বেনাপোলে অবৈধ ভারতীয় পণ্য সামগ্রী সহ আটক-২
> কোটচাঁদপুরে বিএনপির অবস্থান কর্মসূচি পালিত

মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনিরুজ্জামান জানান, বিজ্ঞ আদালতে নির্দেশক্রমে মতলব উত্তর উপজেলার মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ জাটকাগুলো রোববার দুপুরে মোহনপুর লঞ্চঘাট এলাকা থেকে স্থানীয় এতিমখানা ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয় ।

তিনি বলেন, নদীতে জাটকা নিধন ঠেকাতে নৌ-পুলিশ সব সময় তৎপর রয়েছে । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামানসহ নৌ-পুলিশের কর্মকর্তাবৃন্দ ।

উল্লেখ্য জাটকা সংরক্ষণে গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দেশের ছয় জেলার পাঁচটি অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ।

এপ্রিল ০৯, ২০২৩ at ২১:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/মই/ ইর