সিরিজ জয়ের লক্ষ্যে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ছবি- সংগৃহীত।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করবে বলে হুঁশিয়ারি দিয়েছিল আয়ারল্যান্ড। তবে প্রথম ম্যাচে হেরে এখন সিরিজ হারানোর শঙ্কায় পড়েছে দলটি। অন্যদিকে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামতে প্রস্তুত লাল-সবুজের প্রতিনিধিরা।

বুধবার (২৯ মার্চ) দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। প্রথম ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারিয়ে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

সিলেটে ওয়ানডে সিরিজে আইরিশদের ধবলধোলাইয়ের সুযোগ ছিল দেশের ক্রীড়াঙ্গনের প্রাণভোমরাদের। কিন্তু বৃষ্টির বাধায় সেই যাত্রায় রক্ষা পায় আইরিশরা। এবার টি-টোয়েন্টি সিরিজে সেই আক্ষেপ ঘুচাতে চান তাসকিন-লিটনরা।

পেস অ্যাটাকে প্রথম ম্যাচের মতোই তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানকে দেখার সম্ভাবনাই প্রবল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম পাটোয়ারি, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

এদিকে ম্যাচের আগের দিন টাইগার ক্রিকেটাররা টিম হোটেলেই বিশ্রামেই দিন কাটিয়েছেন। প্রথম ম্যাচে হালকা ইনজুরিতে পড়ায় দ্বিতীয় ম্যাচে ওপেনার রনি তালুকদারের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু তাকে নিয়ে কোনো চিন্তার কারণ নেই বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট সূত্র।

আরো পড়ুন :
> পাপ মোচনে ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান করছেন পূণ্যার্থীরা
> ঝিনাইদহের বর্ষীয়ান রাজনীতিবিদ নুর-ই আলম সিদ্দিকীর মৃত্যু

অন্যদিকে এই ম্যাচে একাদশ থেকে জায়গা হারাতে পারেন আগের ম্যাচে বেশ খরুচে বোলিং করা স্পিনার নাসুম আহমেদ। তার পরিবর্তে একাদশে অভিষেক হতে পারে টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের বাজির ঘোড়া লেগ-স্পিনার রিশাদ হোসেনের।

মার্চ ২৯, ২০২৩ at ১২:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আটি/সুরা