চন্দনাইশে কৃষিজমির টপ সয়েল কাটায়-৮০হাজার টাকা জরিমানা

চন্দনাইশ উপজেলার জোয়ারা ইউনিয়নের ফতেহনগর এলাকায় কৃষি জমির টপ সয়েল (ভূমির উপরিস্তর) কাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হাবিবুল বশর (৩৮) নামে এক ব্যক্তিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল উপস্থিত এলাকাবাসী সুত্রে জানা যায় স্থানীয় এমপি নজরুল ইসলাম চৌধুরীর ভাতিজা জাহাঙ্গীর আলম চৌধুরীর মাটিকাটা সিন্ডিকেটের সদস্য মোজাহের,হাবিবুল বাশার বাবু,তওহীদ মেম্বার প্রমুখ।

সম্প্রতি এই অভিযান পরিচালনা করেন চন্দানাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক।

আরো পড়ুন :
>কালীগঞ্জে বিষাক্ত স্পিরিট পানে ৩ জনের মৃত্যুর ঘটনার হোতা রেজা আটক \ এ্যালকোহল উদ্ধার
>গবাদি পশু বাঁচাতে গিয়ে কৃষক দগ্ধ ৩ গরু পুড়ে ছাই

জানা যায়,ঐ এলাকার প্রিয়মল বড়ুয়ার জমি থেকে এস্কেভেটর দিয়ে মাটি কেটে নিয়ে যাচ্ছিল।খবর পেয়ে সেখানে অভিযান পরিচালিত হয়।

অভিযানের সময়ে এস্কেভেটরের মালিক তৌহিদ মেম্বারকে ঘটনাস্থলে না পেয়ে স্থানীয় চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকনে জিম্মায় দিয়ে যান। এস্কেভেটর মালিককে খুঁজে বের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি জানান,অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০’ অনুযায়ী তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মার্চ ০৮, ২০২৩ at ১৯:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেমা/মমেহা