গবাদি পশু বাঁচাতে গিয়ে কৃষক দগ্ধ ৩ গরু পুড়ে ছাই

ছবি : প্রতিকি

আগুন থেকে গবাদিপশু বাঁচাতে গিয়ে মারাত্বক দগ্ধ হয়েছেন কৃষক খাইরুল ইসলাম। আগুনে দগ্ধ হয়ে তার তিনটি গরু মারা গেছে। এসময় দগ্ধ হয়েছে তার আরো দুইটি গরু। সোমবার দিবাগত গভীর রাতে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ত্রিলোচানপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। আগুনে দগ্ধ কৃষক খাইরুলকে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধী রয়েছে।

দগ্ধ খাইরুল ইসলামের ভাই কৃষক সামাউল জানান, আমাদের দুই ভায়ের একটা গোয়াল ঘর। মাঝখানে দেওয়াল দেওয়া আছে। প্রতিদিন সন্ধায় গরু ও ছাগল গোয়ালে তুলে তালাবদ্ধ করে রাখা হয়। প্রতিদিনের ন্যায় সোমবার রাতে গরু ছাগল গোয়াল ঘরে রাখার পর আমরা ঘুমায়ে পড়ি।

রাত আনুমানিক সাড়ে ১২টার সময় আমার ভাইপো রাকিবুল ইসলাম ওয়াজ শুনে বাড়ি এসে গোয়াল ঘরে আগুন লাগা দেখতে পান। তার চিৎকারে আশে-পাশে লোকজন ঘটনাস্থালে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। ততক্ষণে তিনটি গরু আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আমার ভাই খাইরুল গোয়ালে থাকা ছয়টি ছাগল ও দুই গরু দগ্ধ অবস্থায় বাঁচাতে পারলেও আগুনে তার শরীরের বিভিন্ন স্থানে ঝলসে যায়। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আরো পড়ুন :
>রাজাপুরের ইসরাত জাহান দেশসেরা কনটেন্ট নির্মাতা
>ক্ষেতলালে গৃহকর্মের পাশাপাশি ঝুড়ি তৈরি করে বাড়তি আয় করছে নারীরা

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, রাতে উপজেলা বালিয়াডাঙ্গা থেকে গোয়াল ঘরে আগুন লাগার সংবাদ পাই। তাৎক্ষনিক ভাবে আমি ঘটনাস্থলে যাওয়ার পথে কাশিপুর মোড়ে গিয়ে লোকেশন জানার জন্য আবারও কল দিলে যাওয়ার দরকার নেই বলে জানায়।

ত্রিলোচনপুর ইউনিয়র পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু জানান, আমি সংবাদ পাওয়ার ঘটনাস্থলে গিয়েছিলাম।ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেছি, প্রয়োজনীয় সহযোগীতা করা হবে বলে যোগ করেন চেয়ারম্যান।

মার্চ ০৮, ২০২৩ at ১৯:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/মমেহা