মাশরাফিদের হারিয়ে ফাইনালে কুমিল্লা

ছবি- সংগৃহীত।

মাশরাফিদের হারিয়ে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আট ম্যাচ জিতে বিপিএলে টানা ম্যাচ জেতার রেকর্ড গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সেটাকে দশে নিয়ে গেল তিনবারের চ্যাম্পিয়নরা। মাশরাফির সিলেটকে হারিয়ে চতুর্থবারের মতো বিপিএলের ফাইনালে উঠলো ইমরুলের দল।

হার দিয়ে এবারের বিপিএল শুরু হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। পরের দুই ম্যাচেও সঙ্গী হয় হার। টানা তিন হারে কোণঠাসা অবস্থা। এর পরের গল্পটা অবশ্য পুরোপুরি ভিন্ন। ধ্বংস্তূপ থেকে কিভাবে ফিনিক্স পাখির মতো উড়াল দিতে হয়, সেটা করে দেখিয়েছে দলটি। ওই তিন হারের পর কেবল জয়ের মালাই গেথে গেছে দলটি, তাদেরকে হারের স্বাদ দিতে পারেনি কোনো দলই।

পারলো না মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্সও। রেকর্ড টানা ১০ জয় তুলে নিয়ে বিপিএলের ফাইনালে উঠে গেল কুমিল্লা। তবে সিলেটের সামনে এখনো সুযোগ রয়েছে। মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জয় পেলে ফাইনালে আরও একবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হওয়ার সুযোগ পাবে তারা।

সিলেটের ইনিংসে ব্যাট হাতে নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৩৮ রান করেন। ২৯ বলে ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। মুশফিকুর রহিম ২২ বলে ৪টি চারে দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন। ১৭ বলে ২ চার ও ২ ছক্কায় ২৬ রান করেন মাশরাফি বিন মুর্তজা। আর র্জজ লিন্ডে ১ ছক্কায় ১৪ বলে করেন ১৩ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটায় রান করতে পারেননি।

বল হাতে ২টি করে উইকেট নেন কুমিল্লার তানভীর ইসলাম, আন্দ্রে রাসেল ও মোস্তাফিজুর রহমান। ১২৫ রান তাড়া করতে নেমে কুমিল্লাকেও পরীক্ষা দিতে হয়। ৩২ রানে প্রথম, ৪৮ রানে দ্বিতীয়, ৫৮ রানে তৃতীয়, ৭৩ রানে চতুর্থ এরপর ১০৭ রানে পঞ্চম ও ষষ্ঠ উইকেট হারায়। কিন্তু উদ্বোধনী ব্যাটসম্যান সুনীল নারিন ১৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৩৯ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দিয়ে যান।

আরো পড়ুন:
>তুরস্ক-সিরিয়ায় নিহত ছাড়ালো ৩৪ হাজার
>বেনাপোলে ২৩ লাখ টাকাসহ আটক সেই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে মামলা

আর মোসাদ্দেক হোসেন ২৭ বলে ৩ চারে অপরাজিত ২৭ রানের ইনিংস খেলে দলকে জেতাতে দারুণ ভূমিকা রাখেন। আর আন্দ্রে রাসেল ২ ছক্কায় ১০ বলে ১৫ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এর বাইরে মঈন আলী ১৩ বলে ১ চার ও ২ ছক্কায় ২১ রানের ঝড়ো ইনিংস খেলে দলের জয় সহজ করেন। বল হাতে সিলেটের রুবেল হোসেন ৩.৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হন কুমিল্লার বোলার তানভীর ইসলাম।

ফেব্রুয়ারি ১৩.২০২৩ at ১১:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর