মুন্সিগঞ্জে সচেতনতা ও সংবেনশীলতা ক্যাম্পেইন

লিডার্স এর আয়োজনে মুন্সিগঞ্জ ইউনিয়নে সচেতনতা ও সংবেনশীলতা ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। ০৯ ফেব্রয়ারি বৃহস্পতিবার ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হলরুমে “বাংলাদেশে সুশীল সমাজের এ্যাক্টরদের মাধ্যমে নারীর ক্ষমতায়ন”প্রকল্পের আওতায় সচেতনতা ও সংবেনশীলতা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

প্রকল্পটির উদ্দেশ্য হচ্ছে সাতক্ষীরার শ্যামনগরে চিংড়ি খাতে নারী শ্রমিকদেও অধিকার এবং শালীন কাজের পরিবেশ দাবি করার জন্য তাদেও জোট গঠনের মাধ্যমে ক্ষমতায়নন করা। অক্সফার্ম এর অর্থায়নে উক্ত প্রকল্পটি বাস্তবায়ন করছে লিডার্স এবং স্থানীয় সহযোগিতায় আছে বিন্দু নারী উন্নয়ন সংগঠন।

উক্ত ক্যাম্পেইনে স্বাগত বক্তব্য প্রদান করার পাশা-পাশি উদ্বোধনী ঘোষণা করেন অত্র ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান উৎপল কুমার জোয়াদ্দার। আরও উপস্থিত ছিলেন ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য নিপা চক্রবর্তী, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা সদস্য পলাশী রাণী, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য মোছা. রেহানা পারভীন, ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম, ইউপি সদস্য হরিদাস হালদার, ইউপি সদস্য জাগাঙ্গীর আলম, সমাজ সেবক মাহফুজুর রহমান, মশিউর রহমান ও লিডার্স এর প্রোগ্রাম অফিসার মো. শফি কামাল, কমিউনিটি মবিলাইজার শিরিনা আক্তার, শিরিন সিমা ও সাধনা রাণী বৈদ্য প্রমূখ।

আরো পড়ুন:
>বটিয়াঘাটা কাতিয়ানাংলা বাজারে সঙ্গবদ্ধ চুরি সংঘঠিত
>প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ

মুন্সিগঞ্জ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান উৎপল কুমার জোয়াদ্দার বলেন, “লিডার্স উপকূলীয় এলাকায় মানুষের পানির সমস্যা সমাধানের জন্য কাজ করছে। লিডার্স সম্প্রতি জায়েদ সাস্টেইন্যাবিলিটি প্রাইজ ২০২৩ অর্জন করেছে। লিডার্স এর এই পুরস্কার অর্জনের জন্য আমরা গর্বিত এবং ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়নের পক্ষ থেকে লিডার্স কে অভিনন্দন জানাই।

লিডার্স নারী চিংড়ি শ্রমিকদের পাশে দাড়ানোর জন্য এবং তাদের অধিকার আদায়ের জন্য যে প্রকল্পটি হাতে নিয়েছে তার জন্য লিডার্স কে আমি সাধুবাদ জানাই। আমরা সব সময় লিডার্স এর যে কোন কাজে সহযোগিতা করব।

ফেব্রুয়ারি ০৯.২০২৩ at ২০:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর