বিশ্ব ইজতেমা উপলক্ষে সদা সতর্ক আইন-শৃঙ্খলা বাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমায় আইন শৃঙ্খলা রক্ষা, ইজতেমার সার্বিক নিরাপত্তা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে গত ১৩,১০,২০২২ ইং তারিখে স্বরাষ্ট মন্ত্রাণালয়ে অনুষ্ঠিত সভায় গৃহীত সিদ্ধান্তসমুহ বাস্তবায়নের অগ্রগতি ও প্রস্তুতি পর্যালোচনা সংক্রান্ত ফপ্লো আপ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ৬ই জানুয়ারি বেলা ৬ ঘটিকার সময় ইজতেমার মাঠ সংলগ্ন বাটা রোডে এই সভার আয়োজন করা হয়। আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ও ২০,২১,২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে ইজতোর দ্বিতীয় পর্ব।

গাজীপুর সিটি কর্পোরেশনের সহযোগীতায় স্বরাষ্ট মন্ত্রণালয় আয়োজিত বিশ্ব ইজতেমার প্রস্তুতি পর্যালোচনা সংক্রান্ত ফপ্লো আপ সভায় সভাপতিত্ব করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট মন্ত্রণালয়য়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)কমিশনার মোল্যা নজরুল ইসলাম, ইজতেমার দুই পর্বের আয়োজক মাওলানা জোবায়ের ও মাওলানা সা’দ গ্রæপের শীর্ষ মুরব্বিগণ।

আরো পড়ুন:
>সাড়ে ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক
>চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৭
>সর্বনিম্ন ৭.৮ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

এছাড়াও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ (ডেসকো), ওয়াসা, জেলা সিভিল সার্জন, হাইওয়ে পুলিশ, সেনাবাহিনী, র্যা ব, বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন সরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে সদা সতর্ক রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। ইজতেমা ঘিরে আমাদের সকল প্রস্তুতি সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। আমি যখন দেশের বাইরে বিভিন্ন জায়গায় যাই তখন অনেকেই আমাকে জিজ্ঞেস করে তোমাদের টঙ্গীর বিশ্ব ইজতেমা কবে হবে। মুসলিম দেশগুলোর মধ্যে হজ্বের পর সকল দেশেই জনপ্রিয় আমদের এই ইজতেমা।

আরো পড়ুন:
>সাড়ে ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক
>চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৭

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম এই মাঠটি দিয়েছিলেন। এরপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় মাঠটি খেয়াল করেন। তিনি বিভিন্ন সময় দোয়া পরিচালনার সময় এখানে উপস্থিত হন।সবাই দোয়া করবেন মহান আল্লাহ যেন এই খেদমতকে কবুল করেন।

জানুয়ারি ০৮.২০২৩ at ১৪:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ