সাড়ে ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক

ছবি- সংগৃহীত।

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সাড়ে ১০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর আবার ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ৯টার দিকে কুয়াশার ঘনত্ব তমে গেলে ফেরি চলাচল শুরু হয়। এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝনদীতে আটকা পড়া চার ফেরি ঘাটে ফিরেছে।

এর আগে ঘন কুয়াশার কারণে রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এ সময় উভয় ঘাটেই শতাধিক যানবাহন আটকা পড়ে। কনকনে শীতে যাত্রী ও যানবাহনের চালকদের ভোগান্তিতে পড়তে হয়।

ঘাট কর্তৃপক্ষ জানায়, রাত সাড়ে ৯টার পর থেকে পদ্মা নদীতে কুয়াশা বাড়তে থাকে। পরে রাত সোয়া ১০টার দিকে কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে মাঝ পদ্মায় যানবাহন ও যাত্রী নিয়ে শাহ পরান, বীর শ্রেষ্ঠ মতিউর রহমান, শাহ মখদুম ও হাসনা হেনা নামে চারটি ফেরি আটকা পড়ে।

আরো পড়ুন:
>চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৭
>সর্বনিম্ন ৭.৮ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

পরে নৌপথে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়। কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শনিবার রাত সাড়ে ১০টা থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে চারটি ফেরি। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নদীপারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তের সড়কে আটকা পড়ে বেশ কিছু যানবাহন। ফলে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।

জানুয়ারি ০৮.২০২৩ at ১১:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ