সর্বনিম্ন ৭.৮ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

ছবি- সংগৃহীত।

তীব্র শীতে কাঁপছে চুয়াডাঙ্গা। শনিবার দেশের ও এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে এ তথ্য। চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। শুক্রবার এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর বাতাসের আর্দ্রতার পরিমাণ আজ ৯৫ শতাংশ। রোববার তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মেলেনি, বেড়েছে উত্তরের হিমেল হাওয়ায় ঠান্ডার মাত্রা। ফলে বিপর্যস্ত অবস্থায় রয়েছে এ এলাকার মানুষ। তীব্র শীত ও ঠান্ডা বাতাস মিলিয়ে ব্যাহত হচ্ছে চুয়াডাঙ্গার সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বেশি দুর্ভোগে পড়েছেন এ এলাকার খেটে খাওয়া মানুষ।

এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে ও চায়ের দোকানে শীত নিবারণের চেষ্টায় খড়কুটো জ্বালিয়ে উত্তাপ নিতে দেখা গেছে নিম্ন আয়ের মানুষদের। তীব্র শীতে প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। শীত থেকে বাঁচতে সরকারি বিভিন্ন সাহায্য সহযোগিতা চেয়েছেন এসব সাধারণ মানুষ।

আরো পড়ুন:
>লোকবল নেবে রানার অটোমোবাইলস
>সিলেট ওসমানী বিমানবন্দরে প্রবাসীদের হয়রানির থামছে না! বাড়ছে ঘুষ-বাণিজ্য

বেসরকারি চাকরিজীবী শারমিন মালিক বলেন, “চুয়াডাঙ্গা থেকে অন্যদিন ভোরে মেহেরপুরে অফিসের জন্য বের হই, কিন্তু শনিবার একটু বেলা করে বের হয়েও প্রচুর শীত লাগছে। আর রোদও উঠেনি, সঙ্গে ঠান্ডা বাতাস তো আছেই।” গত কয়েক দিন ধরে চুয়াডাঙ্গা কুয়াশাচ্ছন্ন থাকছে। এরমধ্যে শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গা ও যশোরে রেকর্ড করা হয়েছে। তবে টানা তিন দিন চুয়াডাঙ্গায় রেকর্ড হলো। তাপমাত্রা কমায় শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। এরকম পরিস্থিতি থাকবে আরও দু-এক দিন।

আরো পড়ুন:
>লোকবল নেবে রানার অটোমোবাইলস
>সিলেট ওসমানী বিমানবন্দরে প্রবাসীদের হয়রানির থামছে না! বাড়ছে ঘুষ-বাণিজ্য

দিকে উষ্ণতার খোঁজে এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে চায়ের দোকানে ভিড় করছেন মানুষ। অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে যাচ্ছেন না।

জানুয়ারি ০৮.২০২৩ at ১১:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ