ক্রিকেট প্রেমী শিশু ও প্রতিবন্ধী ছেলে মেয়েদের জন্য, ফ্রি ক্রিকেট একাডেমির শুভ সূচনা

ছোট্ট ছোট্ট ক্রিকেট প্রেমী শিশু ও প্রতিবন্ধী ছেলে মেয়েদের জন্য ফ্রি, বরানগর স্ট্যাম্প টু স্ট্যাম্প ক্রিকেট একাডেমির শুভ সূচনা হলো, তাঁতীপাড়া এল এন্ড টি , নেয়ার জি ডি গোয়েঙ্কা স্কুল সংলগ্ন মঠে। এই একাডেমি ২০২০ করনার প্রকোপ চলার সময় মাননীয় বিধায়ক তাপস রায় মহাশয় ও সাংসদ সৌগত রায় মহাশয়ের উপস্থিতিতে শুভ সূচনা হলেও, করোনার জন্য বন্ধ হয়ে গিয়েছিল।

এই একাডেমি তৈরীর উদ্দেশ্য ছিল, যে সকল পরিবারের ছেলে মেয়েরা পয়সার অভাবে, খেলার ইচ্ছে থাকলেও, তাদের ছেলে মেয়েদের শিক্ষা দিতে পারেননি ,তাই কোচ সুরজিৎ জানা যাকে এলাকায় এক কথায় গব্বর বলে চেনেন, এবং মানি পাল ও পুলক ঘোষের উদ্যোগে এই কোচিং সেন্টার চালু করেন ,যাতে ছেলে মেয়েরা ফ্রি ক্রিকেট একাডেমিতে এসে তারা ট্রেনিং নিতে পারেন, এমনকি প্রতিবন্ধীর ছেলে মেয়েরাও জাতে এখানে এসে এই ক্রিকেট খেলায় অংশগ্রহণ করতে পারে এবং ট্রেনিং নিয়ে বড় জায়গায় পৌঁছাতে পারে নিজেদের প্রচেষ্টায়।

এবং শিক্ষকদের সহযোগিতায়, তাহার জন্য বরানগর স্ট্যাম্প টু স্ট্যাম্প ক্রিকেট একাডেমির শুভ সূচনা হয়েছিল, কিন্তু উদ্যোক্তারা থেমে থামেননি, তাহাদের প্রচেষ্টায় জাতির ছেলে মেয়েরা সম্পূর্ণ বিনা পয়সায় এখানে এসে ক্রিকেটের ট্রেনিং নিতে পারে, ভালো, ক্রিকেটার হয়ে ডিস্ট্রিক্ট এ খেলায় অংশগ্রহণ করতে পারে, এবং পয়সার কথা না ভেবে এখানে এসে যাতে নিয়মিত ট্রেনিং নিতে পারে, তাহার জন্য সবার সহযোগিতায় পুনরায় আজ দুপুর বারোটায় এই বরানগর স্ট্যাম্প টু স্ট্যাম্প ক্রিকেট একাডেমির শুভ সূচনা করলেন।

আরো পড়ুন:
>ঠাকুরগাঁও- ৩ আসনের উপ-নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
>বিএনপি প্রাইম টার্গেট ছিল যুদ্ধাপরাধীদের রক্ষা করা: কাদের

এবং বার্তা দিলেন আমরা এই সকল ছোট ছোট ছেলে মেয়েদের পাশে আছি, যেখানে ৫ বৎসর বয়স থেকে ছোট ছোট ছেলেমেয়েরা এসে ট্রেনিং নিতে পারে, প্রতিদিন সোম থেকে রবিবার, এছাড়াও সপ্তাহে দুদিন করে থাকছে স্পেশাল ক্লাস ক্লাসের সময় সকাল ৭ টা থেকে সকাল ৮ টা ৩০ মিনিট পর্যন্ত , যাতে তারা ভালো খেলোয়াড় হয়ে বিভিন্ন দেশে অংশগ্রহণ করতে পারে, আমরা চেষ্টা করব এই সকল ছেলে মেয়েদের তৈরী করতে ও ছেলে-মেয়েদের পাশে থাকতে, এবং বললেন কোন ছেলে ও মেয়ে যদি ভালো ক্রিকেটার হয়ে বাইরে খেলতে যায় ,এটা আমাদের কাছে গর্ব।

ও বড় পাওনা, আজকের এই ক্রিকেট একাডেমির নতুন করে শুভ সূচনায় উপস্থিত ছিলেন, এই ক্রিকেট একাডেমির প্রধান পৃষ্ঠপোষক ১৭ নম্বর ওয়ার্ডের অঞ্জন পাল মহাশয়, তিন নম্বর ওয়ার্ডের কমল আওন মহাশয় ২৮ নম্বর ওয়ার্ডের রুমা দত্ত মহাশয়া, ১২ নম্বর ওয়ার্ডের সঞ্চিতা দে মহাশয়া, এছাড়া মাঠে উপস্থিত ছিলেন শ্যামা চট্টরাজ, মৌসুমী ভট্টাচার্য ,নান্টু নন্দী, অজন্তা গুপ্তা, কানাই দা, বি অমিত, মনোজ ভট্টাচার্য, অনুরুদ্ধ রায় সহ অন্যান্য অতিথিবৃন্দ সদস্যবৃন্দ এবং উদ্যোক্তা সুরজিৎ জানা, মানি পাল, পুলক ঘোষ, যাদের প্রচেষ্টায় এই ক্রিকেট একাডেমি নতুন করে সাধারণ ছেলে মেয়েদের ও প্রতিবন্ধী ছেলে মেয়েদের জন্য ফ্রি টেনিং এর ব্যবস্থা করলেন।

এর সাথে সাথেই বরানগর পৌরসভার যে সকল কাউন্সিলর পৌরপিতা উপস্থিত ছিলেন এবং সমাজসেবীরা উপস্থিত ছিলেন তারা একটি কথাই বললেন আমরা এই ধরনের উদ্যোগে সাধুবাদ জানাই আমরা আছি উদ্যোক্তাদের পাশে এবং যতটুকু করণীয় আমরা করার চেষ্টা করব। এই একাডেমি আরো এগিয়ে যাক এই সকল ছেলে মেয়েদের নিয়ে। উদ্যোক্তারা সকল ছেলে মেয়েদের উদ্দেশ্যে জানালেন, যদি কেউ এই ক্রিকেট একাডেমিতে অংশগ্রহণ করতে চান ,তবে আমাদের এই নাম্বারে অতি অবশ্যই যোগাযোগ করতে পারেন, যোগাযোগ নম্বর ৭৯৮০ ৭৭৪৫১৪ অথবা ৯১৬৩৮০৬৩৪৪।

জানুয়ারি ০৬.২০২৩ at ০৯:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর