জয়ের জন্য আর মাত্র ৩ উইকেট দরকার বাংলাদেশের

ছবি- সংগৃহীত

ভারত জানে, এই টেস্ট জিততে হলে টিকে থাকার চেষ্টা করা ঝুঁকিপূর্ণ। মিরপুরের পিচে সেটা কঠিন কাজ। তাই চতুর্থ দিনের শুরুতেই মারমুখী দেখা যায় ভারতীয় ব্যাটারদের। মেহেদি হাসান মিরাজ প্রথম ওভার করতে এসে দেন ৯ রান। তবে দ্বিতীয় ওভারেই আঘাত হেনেছেন সাকিব। জয়দেব উনাদকাটকে (১৩) এলবিডব্লিউ করেছেন বাংলাদেশ অধিনায়ক। ৫৬ রানে ভারত হারায় ৫ উইকেট।

উনাদকাট অবশ্য নাইটওয়াচম্যান ছিলেন। বাংলাদেশের জয়ে মূল বাধা পরের তিন ব্যাটার। তবে এর মধ্যে বড় একটি উইকেট তুলে নিয়েছে টাইগাররা। উনাদকাটের পর আউট হয়েছেন ভয়ংকর রিশাভ পান্ত। মেহেদি হাসান মিরাজ এলবিডব্লিউ করেছেন মারকুটে এই ব্যাটারকে (৯)। পরের ওভারে তিনি বোল্ড করেছেন অক্ষর প্যাটেলকেও (৩৪)

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৭ উইকেটে ৭৪ রান। জিততে হলে আরও ৭১ রান করতে হবে অতিথিদের। উইকেটে আছেন রবিচন্দ্রন অশ্বিন আর শ্রেয়াস আইয়ার। আগের দিনই সাজঘরে ফিরে গেছেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল, শুভমান গিল, ব্যাটিং স্তম্ভ চেতেশ্বর পূজারা আর বিরাট কোহলি। ৩৭ রান তুলতে ৪ উইকেট হারায় ভারত। ৪ উইকেটে ৪৫ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে ভারত। জিততে হলে আরও ১০০ রান দরকার ছিল তাদের।

আরো পড়ুন :
>কোন পাত্র খাবার পরিবেশনে ব্যবহার করবেন আর কোনটিতে নয়?
>কুষ্টিয়ায় ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে: নিহত ২
>রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মধ্যরাতে শেষ প্রচারণা, ভোটগ্রহণে প্রস্তুত ইসি

রান তাড়ায় নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে ভারত। ইনিংসের তৃতীয় ওভারে সাকিব টার্নে পরাস্ত করেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুলকে (২)। ব্যাটে ছোঁয়া লেগে বল চলে যায় উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে। এরপর আঘাত হানেন মেহেদি হাসান মিরাজ। তার ঘূর্ণি ডেলিভারি কিছুটা সামনে এসে ডিফেন্ড করতে চেয়েছিলেন চেতেশ্বর পূজারা। বল ধরে স্টাম্প ভেঙে দেন সোহান। ৬ রানে থামেন ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ।

প্রায় একইরকমভাবে মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়েছেন শুভমান গিল (৭)। এবারও স্টাম্প ভেঙেছেন সোহান। বিরাট কোহলি ছিলেন সবচেয়ে বড় বাধা। শেষ বিকেলে তার উইকেটটিও তুলে নিয়েছেন মিরাজ। কোহলি ডিফেন্ড করেছিলেন, ক্যাচ চলে যায় শর্ট লেগে মুমিনুলে কাছে। দারুণ এক ক্যাচে কোহলির (১) বিদায়ঘণ্টা বাজান মুমিনুল।

সূত্র – জাগো নিউজ

ডিসেম্বর ২৫.২০২২ at ১১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর