আ. লীগের সম্মেলনের দিন জ্বালাও-পোড়াও করতে পারে বিএনপি

ছবি- সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনের দিন শনিবার মফস্বলে বিএনপির ভাঙচুর-অগ্নিসংযোগের পরিকল্পনা রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ক্ষেত্রে নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছেন তিনি। শুক্রবার বিকালে আওয়ামী লীগের সম্মেলনস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল (শনিবার) ঢাকায় আমাদের সম্মেলন। তাই ঢাকায় বিএনপি তাদের কর্মসূচি পিছিয়েছে। কিন্তু আগামীকাল সারা বাংলাদেশে তাদের কিন্তু প্রোগ্রাম আছে এবং এই প্রোগ্রাম উপলক্ষে অগণতান্ত্রিক, অসাংবিধানিক পথে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে চায় বলে আমরা শুনেছি। মফস্বলে ভাঙচুর-অগ্নিসংযোগসহ বিভিন্ন ধরনের প্রোগ্রাম রয়েছে তাদের।

শনিবার রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল করার কথা ছিল বিএনপির। পরে আওয়ামী লীগের আহ্বানের পর রাজধানীতে এই কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে। তবে ঢাকার বাইরে বিএনপির এই কর্মসূচি যথারীতি চলবে।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আজকে বিএনপি জোটের নেতৃত্ব দিচ্ছে, ১০ তারিখে তারা ফেল করেছে। তারা মাথা নত করবে না। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ, তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও, সন্ত্রাস এসব অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।

আরো পড়ুন :
যশোরে জেসিআই’র আনুষ্ঠানিক যাত্রা শুরু
দিনাজপুর প্রীতি ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন স্কাইটেল
২য় যবিপ্রবিয়ান হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দিলেন তারেক

মফস্বল খালি করে সব আওয়ামী লীগ নেতাকর্মীকে ঢাকায় আসতে নিষেধ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের জাতীয় সম্মেলন হবে। বিপুল সংখ্যক নেতাকর্মী এখানে আসবেন। কিন্তু তাই বলে আওয়ামী লীগ তার এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবে। আমি আবারও বলছি, ঢাকার বাইরে যারা আছেন সম্মেলনে তো সবাই আসবেন না।

যারা থাকবে তারা ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবে। সারা বাংলাদেশের সব জেলা, উপজেলা, ইউনিয়নে সর্বত্র সতর্ক পাহারা রাখতে হবে। ওবায়দুল কাদের বলেন, এই শূন্যতা মনে করে তারা আঘাত হানতে পারে। কাজেই কোথাও শূন্য থাকবে না। আমাদের যারা এলাকায় থাকবেন, তারা প্রস্তুত হয়ে থাকবেন। সতর্ক পাহারায় থাকবেন। এটা আমি আজকে এই শৃঙ্খলা সমাবেশ থেকে এই বার্তাটা সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য মিডিয়াকে অনুরোধ করছি।

ডিসেম্বর ২৩.২০২২ at ২১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর