বিশ্বকাপের সেমিফাইনালে কখনো হারেনি আর্জেন্টিনা

ছবি- সংগৃহীত

দেখতে দেখতে কাতার বিশ্বকাপের শেষের পথে। বিশ্বকাপের সেমিফাইনালের চার দল নিশ্চিত। এর মধ্যে রয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কিন্তু শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু তাদের। তবে সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় লিওনেল মেসি বাহিনী। বিশ্বকাপের সেমিফাইনালে বরাবরই শক্ত প্রতিদ্বন্দ্বী থাকে। ইতিহাস সেটাই বলে। কারণ, কাতার বিশ্বকাপের আগে এখন পর্যন্ত চারবার সেমিফাইনাল খেলেছে আর্জেন্টিনা। যেখানে একবারও হারেনি তারা।

বিশ্বকাপের ইতিহাসে সেমিফাইনালে কখনো হারের মুখ দেখেনি আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের আগে ৪ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ হয় আর্জেন্টিনার। ১৯৩০ সালে বিশ্বকাপের প্রথম আসরে সেমিফাইনালে খেলেছিল আর্জেন্টিনা। এরপর ১৯৮৬, ১৯৯০ এবং সর্বশেষ ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল আর্জেন্টিনা। সবগুলোতেই জয় পেয়েছিল তারা।

আরো পড়ুন:
বিশ্বকাপের সেমিফাইনালে দেখা যাবে নতুন বল
ফখরুল-আব্বাসসহ ১৫৩ নেতাকর্মীর জামিন শুনানি দুপুরে

বিশ্বকাপের সেমিফাইনালে হার নেই লিওনেল মেসিরও। ২০১৪ বিশ্বকাপের সেমিতে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময়ে গোলশূন্য ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর্জেন্টাইন গোলরক্ষক সের্হিও রোমেরোর নৈপুণ্যে ফাইনালে উঠে যায় আর্জেন্টিনা। কিন্তু ফাইনালে জার্মানির কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় তাদের।

ডিসেম্বর ১২.২০২২ at ১০:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর