হোয়াইটওয়াশের দায় এড়িয়ে শেষ ম্যাচে জয় পেল ভারত

ছবি: সংগৃহীত

হোয়াইটওয়াশের দায় এড়িয়ে শেষ ম্যাচে জয় পেল ভারত। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। ফলে সিরিজ জয়ের সাথে প্রথমবারের মতো বিরাট কোহলিদের হোয়াইটওয়াশ করার সামনে দাঁড়িয়ে ছিল লিটন দাসের দল।

কিন্তু তৃতীয় ওয়ানডেতে ভারতের দেওয়া ৪১০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৮২ রানেই অল আউট হয়ে গেছে টাইগাররা। ফলে ২২৭ রানের বিশাল এক জয়ে হোয়াইটওয়াশ এড়িয়ে বাংলাদেশকে উড়িয়ে দিল ভারত। তাতে তিন ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ এড়াল দলটি।

আরো পড়ুন:
>শ্রীলঙ্কায় বায়ুদূষণের প্রভাবে সব স্কুল বন্ধ
>হত্যাকান্ডের ২ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেফতার করলো টঙ্গী পশ্চিম থানা পুলিশ

এর আগে ইনিংসের শুরুতে ওপেনার এনামুল হক বিজয়কে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ দল। ইনিংসের শুরুতে এক ছয়ে বড় রানের আভাস দিয়েও দর্শকদের হতাশ করে বিজয় ফিরেছেন ৮ রানে। এরপরে অবশ্য সাকিব আল হাসনকে সঙ্গে দিয়ে ভালোই এগোনোর আভাস দেন লিটন।

তবে আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেন টাইগার এই অধিনায়ক। মোহাম্মদ সিরাজের বলে শার্দুল ঠাকুরের কাছে ক্যাচ দিয়ে ২৬ বলে ব্যক্তিগত ২৯ রান করে ফিরে যান তারকা এই ওপেনার। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৪০৯ রানের পাহড়ে চাপা দিয়েছে ভারতীয় দল।

ডিসেম্বর ১০, ২০২২ at ১৯:৩৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস